police searches kejriwal's home

নয়াদিল্লি: মুখ্যসচিব নিগ্রহের তথ্যপ্রমাণ খোঁজার জন্য দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে তল্লাশি চালাল দিল্লি পুলিশ। পুলিশি তল্লাশির এই ঘটনায় নিজের ক্ষোভ চেপে রাখতে পারেননি কেজরি।

দিল্লি সরকারের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, “আগে থেকে কিছু না জানিয়েই শুক্রবার সকালে মুখ্যমন্ত্রীর বাড়িতে তল্লাশি চালানোর জন্য হাজির হয়েছিল ৬০ সদস্যের দিল্লি পুলিশের একটি দল।” তল্লাশি চালানোর সময়ে কেজরি তাঁর বাড়িতেই ছিলেন বলে জানানো হয়েছে।

তল্লাশি চালানোর ওই দলে ফরেন্সিক এবং সাইবার ক্রাইম বিশেষজ্ঞরাও ছিলেন বলে জানা গিয়েছে।

মঙ্গলবার দিল্লির মুখ্যসচিব অনশু প্রকাশ অভিযোগ করেন কেজরিওয়ালের বাড়িতে তাঁকে নিগ্রহ করেছেন আপের দুই বিধায়ক। এর পরেই পুলিশ ওই দুই বিধায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। মঙ্গলবার দুই অভিযুক্ত বিধায়ক প্রকাশ জারওয়াল এবং আমানতুল্লাহ খানকে গ্রেফতার করা হয়।

নিজের বাসভবনে পুলিশি তল্লাশির ব্যাপারে নিজের রাগ চেপে রাখতে পারেননি কেজরি। টুইট করে তিনি জানান, “আমার বাড়িতে পুলিশি তল্লাশি চলছে, খুব ভালো কথা। কিন্ত বিচারক লোয়ার মৃত্যুতে কবে অমিত শাহকে জিজ্ঞাসাবাদ করা হবে।”

এ দিকে দিল্লি সরকারের মুখপাত্র অরুণোদয় প্রকাশ বলেন, “পুলিশ মুখ্যমন্ত্রীর বাসভবনকে কবজা করেছে। আগে থেকে না জানিয়ে মুখ্যমন্ত্রীর বাড়িতে প্রচুর পুলিশ হাজির হয়। পুলিশরাজে দিল্লির গণতন্ত্র আজ মৃত। একজন নির্বাচিত মুখ্যমন্ত্রীর সঙ্গে যদি এ রকম আচরণ করা হয়, তা হলে গরিব মানুষদের প্রতি কী করা হতে পারে!”