Coronavirus Delhi

খবরঅনলাইন ডেস্ক: ওনাম উৎসবের পর থেকে কেরলে কোভিড (Covid 19) যে ভাবে দাপট দেখা শুরু করেছিল, তার থেকেও খারাপ অবস্থা এখন দিল্লির (Delhi) হয়েছে। আক্রান্তের সংখ্যা তো হুহু করে বাড়ছেই, সব থেকে উদ্বেগজনক বিষয়টি হল দৈনিক সংক্রমণের হার। সেটি এখন ঘোরাফেরা করছে ১৫ শতাংশের আশেপাশে।

গত ২৪ ঘণ্টায় রাজধানীতে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৭,৭৪৫ জন। কোভিডের দাপট শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত এটাই সর্বোচ্চ। এমনকি গত ২৪ ঘণ্টায় ভারতের বিভিন্ন রাজ্য আর কেন্দ্রশাসিত অঞ্চলে সংক্রমণের নিরিখে সবার ওপরে রয়েছে দিল্লি।

এর ফলে দিল্লিতে এখন মোট আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৩৮ হাজার ৫২৯ হয়েছে। শুধু আক্রান্তই নয়, দৈনিক মৃতের সংখ্যাও এখন সব রেকর্ড ভেঙে দিচ্ছে দিল্লিতে। গত ২৪ ঘণ্টায় ৭৭ জন কোভিডে মারা গিয়েছেন। এখনও পর্যন্ত দিল্লিতে মোট মৃতের সংখ্যা ৬,৯৮৯।

এ দিকে কমছে সুস্থতার হার। কিছু দিন আগেও দিল্লিতে সুস্থতার হার ৯১ শতাংশ ছুঁয়ে ফেলেছিল। বর্তমানে সেটা ৮৮ শতাংশে নেমে এসেছে। এমনকি পশ্চিমবঙ্গেও বর্তমানে সুস্থতার হার রয়েছে দিল্লির থেকে বেশিই। এই পরিস্থিতিতে সব থেকে বেশি চিন্তা বাড়াচ্ছে দৈনিক সংক্রমণের হারটি।

দিল্লিতে আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়লেও টেস্টের সংখ্যা বাড়েনি, বরং গত ২৪ ঘণ্টায় তা কিছুটা কমেছে। মাত্র সাড়ে ৫০ হাজার টেস্টের নিরিখে এত জন আক্রান্ত হয়েছেন। ফলে প্রতি একশোটি টেস্টে দিল্লিতে আক্রান্ত হয়েছেন ১৫ জন।

উল্লেখ্য, ওনাম উৎসবের পর কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা ব্যাপক ভাবে বাড়তে শুরু করে। প্রতি দিন গড়ে আট-ন’হাজার করে আক্রান্ত হচ্ছিলেন। ব্যাপক ভাবে বেড়েছিল দৈনিক সংক্রমণের হারও। তবে বর্তমান পরিস্থিতি দেখে মনে হচ্ছে, সেটা ধীরে ধীরে কমছে। ফলে এখন দিল্লির অবস্থা কেরলের থেকেও খারাপ, এটা বলেই দেওয়া যায়।

তবে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন আশা প্রকাশ করে বলেছেন যে রাজধানীর অবস্থা কিছু দিনের মধ্যেই নিয়ন্ত্রণের মধ্যে চলে আসবে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

মার্কিন যুক্তরাষ্ট্রে কোভিড আক্রান্তের সংখ্যা ১ কোটির গণ্ডি পেরোল

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন