শাড়ি পরা মহিলাকে ঢুকতে বাধা, দিল্লির সেই রেস্তরাঁ বন্ধের নির্দেশ দিল পুরনিগম

0

নয়াদিল্লি: এক মহিলা সাংবাদিক শাড়ি পরে আসায় তাঁকে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল দিল্লির এক রেস্তরাঁর বিরুদ্ধে। সেই রেস্তরাঁ কর্তৃপক্ষকে সঠিক লাইসেন্স ছাড়া রেস্তরাঁ চালানো অভিযোগে নোটিস পাঠাল দক্ষিণ দিল্লি পুরনিগম।

শুধু চিঠি পাঠানোই নয়, ওই রেস্তরাঁটি বন্ধ করার নির্দেশও দেওয়া হয়েছে নিগমের তরফে। পুরনিগমের সেই নোটিস পেয়েই পরিষেবা বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন রেস্তরাঁ কর্তৃপক্ষ।

পুরনিগমের এক আধিকারিক জানিয়েছেন, গত ২১ সেপ্টেম্বর ওই রেস্তরাঁয় তল্লাশি অভিযানে যাওয়া হয়েছিল। তখন দেখা যায়, সঠিক লাইসেন্স ছাড়াই রেস্তরাঁ চালাচ্ছেন কর্তৃপক্ষ। শুধু তই নয়, রেস্তরাঁর অস্বাস্থ্যকর পরিবেশ নিয়েও নোটিসে উল্লেখ করা হয়েছে।

২৪ সেপ্টেম্বর নোটিস পাঠানো হয় রেস্তরাঁ মালিককে। ২৭ সেপ্টেম্বর সেই নোটিসের জবাব দিয়ে রেস্তরাঁ মালিক বলেন, “নোটিস হাতে পাওয়ার পরই ব্যবসা বন্ধ করে দিয়েছি। একই সঙ্গে পুরনিগমকে জানিয়েছি সঠিক লাইসেন্স এবং স্বাস্থ্যকর পরিবেশের বিষয়টি মাথায় রাখব।”

গত সপ্তাহেই এক মহিলা গ্রাহক অভিযোগ তুলেছিলেন শাড়ি পরে যাওয়ায় তাঁকে এই রেস্তরাঁর ঢোকার অনুমতি দেওয়া হয়নি। তিনি একটি ভিডিও শেয়ার করেছিলেন। তবে রেস্তরাঁ কর্তৃপক্ষ দাবি করেছিলেন ঘটনাটি ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

সেই ঘটনা নিয়ে যখন তোলপাড় হচ্ছে, তার ঠিক কয়েক দিনের মধ্যেই নোটিস ধরিয়ে রেস্তরাঁ বন্ধ করার নির্দেশ দিল দক্ষিণ দিল্লি পুরনিগম।

আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

এক দিনের ব্যবধানে ফের দাম বাড়ল পেট্রোলের

রাঢ়বঙ্গে তাণ্ডব চালাল নিম্নচাপ, রেকর্ড বৃষ্টির ফলে আসানসোল, বাঁকুড়া, পুরুলিয়া কার্যত জলের তলায়

সোমবার থেকে বড়োদের জন্য স্কুল খুলছে মুম্বইয়ে, দীপাবলির পর খুলবে ছোটোদের জন্যও

কড়া নিরাপত্তার ভোটগ্রহণ চলছে পশ্চিমবঙ্গের আরও দুই কেন্দ্রে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন