জ্বর ছিল না, গলা ব্যথাও না, তবুও আমায় হাসপাতালে নিয়ে যাওয়া হল: ওমিক্রনে সংক্রমিত দিল্লির বাসিন্দা

0

নয়াদিল্লি: ২৭ বছর বয়সি সাহিল ঠাকুর জানাচ্ছেন তিনি ১১০ শতাংশ নিশ্চিত যে করোনাভাইরাসের নতুন প্রজাতি ‘ওমিক্রন’ কোনো ভাবেই ঘাতক নয়। কয়েক সপ্তাহ আগে তাঁর শরীরেও ‘ওমিক্রন’ ছিল, এখন তিনি সম্পূর্ণ সুস্থ।

এই তরুণ ব্যবসায়ী গত ২০ নভেম্বর দুবাই গিয়েছিলেন। ৪ ডিসেম্বর দিল্লি ফেরেন। ফেরার সময় দুবাই বিমানবন্দরে তাঁর কোভিড পরীক্ষার ফলাফল নেগেটিভ এলেও দিল্লিতে নামার পর ফের একবার টেস্ট হয়, সেখানে তাঁকে পজিটিভ পাওয়া যায়। ফলে তাঁর নমুনা জিন পরীক্ষার জন্য পাঠানো হয়।

বাড়িতেই কোয়ারান্টাইনে ছিলেন সাহিল। কিন্তু দু’দিন পর জানতে পারেন যে তাঁর শরীরে রয়েছে করোনার সেই নতুন প্রজাতিটি, যেটা নিয়ে গোটা বিশ্ব চর্চা শুরু করেছে- ‘ওমিক্রন।’

এনডিটিভিকে সাহিল বলেন, “রিপোর্ট পাওয়ার পর আমি চমকে যাই। কী ভাবে আমি ‘ওমিক্রন’ পজিটিভ হব। আমার একটাও উপসর্গ ছিল না। আমি বার বার ওদের বলি দয়া করে আমার নমুনা আবার পরীক্ষা করা হোক।” এর পরেই তাঁর বাড়ির সামনে চারজন পুলিশ মোতায়েন করা হয়।

এই পুলিশ মোতায়েন যে অত্যন্ত জঘন্য একটা ব্যাপার, সেটা বলার অপেক্ষা রাখে না। তার মানে একজন অসুস্থ ব্যক্তিকে ঠারেঠোরে বুঝিয়ে দেওয়া যে সে অসুস্থ নয়, আদতে অপরাধী। সাহিলেরও ঠিক এটাই মনে হচ্ছিল। তাঁকে এর পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সাহিল বলেন, “আমার গলা ব্যথা ছিল না। একদিনের জন্যও জ্বর হয়নি। কোনো ভাবেই বোঝার উপায় ছিল না যে আমার কোভিড হয়েছে। হাসপাতালে আরও ৪০ জন অন্তত ছিলেন, যাঁদের মধ্যে ৩০-৩৫ জনের কোনো উপসর্গ ছিল না। আমরা খালি ভাবছিলাম যে হাসপাতালে কী করছি!”

‘ওমিক্রন’ অত্যন্ত দ্রুত ছড়ায় বলে যে দাবি করা হচ্ছে, তার সঙ্গেও একমত নন সাহিল। কারণ তাঁর পরিবারের কারও কোভিড হয়নি, অর্থাৎ তাঁর থেকে সংক্রমণ ছড়ায়নি। ফলে, এই প্রজাতি নিয়ে যে ভাবে আতংকের পরিবেশ তৈরি করা হচ্ছে, তা নিয়ে রীতিমত ক্ষুব্ধ ওই ব্যক্তি।

উল্লেখ্য, ভারতে এই মুহূর্তে ‘ওমিক্রন’-এ সংক্রমিতের সংখ্যা দুশো ছুঁয়েছে। গত ২ ডিসেম্বর দেশে প্রথম ‘ওমিক্রন’ সংক্রমিতের খোঁজ মিলেছিল। এখন সেই সংখ্যাটা সবে দুশো হল।

আরও পড়তে পারেন

কবি সাহিত্যিক শরৎকুমার মুখোপাধ্যায় প্রয়াত

সজাগ থাকুন! ভিড়ে ঠাসা লোকাল ট্রেনে হাতে সূচ বিঁধিয়ে ছিনতাই

হলদিয়ার তেল শোধনাগারে ভয়াবহ আগুন, ঝলসে মৃত কমপক্ষে ৩

কথা রাখলের কাজরী বন্দ্যোপাধ্যায়, টপকালেন মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়ের ব্যবধান

‘বামেরা বিরোধী জায়গায় থাকাটা শুভ’, কেন বললেন ফিরহাদ হাকিম

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন