দেওঘর: ত্রিকূট পাহাড়ে রোপওয়ে দুর্ঘটনায় আটক সবাইকে উদ্ধার করা হলেও আরও একজনের মর্মান্তিক মৃত্যু ঘটে গেল। সোমবার উদ্ধারকাজের সময় দড়ি ছিঁড়ে মৃত্যু হল এক মহিলা পর্যটকের।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল হতেই ফের উদ্ধারকাজ শুরু হয়। তখনই এই দুর্ঘটনা ঘটে। দড়ি ছিঁড়ে নীচে পাথুরে জমিতে আছড়ে পড়েন ওই মহিলা পর্যটক। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এর আগে, সোমবার উদ্ধারকাজ চালানোর সময় ভারতীয় বায়ুসেনার উদ্ধারকারী কপ্টার থেকে ফেলা দড়ি হাত থেকে পিছলে দেড় হাজার ফুট উচ্চতা থেকে নীচে পড়ে মৃত্যু হয়েছিল এক পর্যটকের।

চার পর্যটকের মৃত্যু হলেও বাকিদের নিরাপদেই নীচে নামানো হয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকারীরা। প্রায় ৪৮ ঘণ্টা পর উদ্ধারকাজ শেষ হয়েছে।

দেওঘর পুলিশের ডেপুটি কমিশনার মঞ্জুনাথ ভজনত্রি জানিয়েছেন, সোমবার সূর্যাস্তের পর উদ্ধারকাজ বন্ধ রাখতে হয়। কারণ, তিন পর্যটকের মৃত্যুর পর আর কোনও রকম ঝুঁকি নিতে চায়নি উদ্ধারকারী দল। সন্ধ্যার পর উদ্ধারকাজ বন্ধ হয়ে গেলেও আটকে থাকা পর্যটকদের ড্রোনের মাধ্যমে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়।

ত্রিকূট পাহাড়ের এই রোপওয়ে একটি জনপ্রিয় পর্যটনস্থল। রবিবার বিকেলে ত্রিকূট পাহাড়ের রোপওয়েতে দু’টি ট্রলির মধ্যে ধাক্কা লাগে। তার জেরে দুই মহিলা পর্যটকের মৃত্যু হয়। এর পরেই সবক’টি ট্রলি আটকে পড়ে। বিভিন্ন ট্রলিতে মোট ৪৮ জন আটকে ছিলেন। এঁদের উদ্ধার করার জন্য প্রথমে এনডিআরএফ এবং পরে বায়ুসেনার সাহায্য চাওয়া হয়।

এই দুর্ঘটনায় ঝাড়খণ্ড সরকারে যে মুখ পুড়েছে তা বলার অপেক্ষা রাখে না। রোপওয়ের রক্ষণাবেক্ষণ নিয়েও বড়ো রকমের প্রশ্ন উঠে গিয়েছে। তবে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন এই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন।

আরও পড়তে পারেন:

তপন কান্দু খুনের প্রত্যক্ষদর্শী নিরঞ্জন বৈষ্ণবের রহস্যমৃত্যুতেও সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের

রাজ্যের ৪ ধর্ষণ মামলায় দময়ন্তী সেনের নজরদারিতে তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের

রাশিয়া থেকে জ্বালানি তেল কেনা নিয়ে চাঞ্চল্যকর তথ্য, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর

অন্ধ্রপ্রদেশে ট্রেনের ধাক্কায় মৃত্যু অন্য ট্রেনের ছয় যাত্রীর, আহত আরও অনেকে

আটশোর নীচে দৈনিক সংক্রমণ ভারতে, দশ হাজারের ঘরে সক্রিয় রোগী

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন