উপনির্বাচনে গণ্ডগোল, ত্রিপুরার উপমুখ্যমন্ত্রী বললেন, “শান্তিপূর্ণ নির্বাচন হয় নাকি!”

0

আগরতলা: বিক্ষিপ্ত হিংসা, পুলিশকর্মীর উপরে আক্রমণ, সংবাদমাধ্যমের উপরে হামলা, ইভিএম নিয়ে অভিযোগের মধ্যেই মিটল ত্রিপুরায় চারটি আসনে উপনির্বাচন। যদিও উপনির্বাচন নিয়ে পরস্পরবিরোধী কথা বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী আর উপমুখ্যমন্ত্রী। এর মধ্যে উপমুখ্যমন্ত্রীর সটান প্রশ্ন, “শান্তিপূর্ণ নির্বাচন আবার হয় নাকি!”

বৃহস্পতিবার, সকাল ৯টা নাগাদ ৮ টাউন বড়দোয়ালি কেন্দ্রের প্রার্থী মানিক সাহা বুথ সেন্টার ঘুরে জানান শান্তিপূর্ণ ভাবে গণতন্ত্র মেনেই ভোট হচ্ছে। কোথাও কোনো অশান্তির খবর জানা নেই। এর কিছুক্ষণ পরেই ৬নং বিধানসভা কেন্দ্রের একটি এলাকায় ভোট দিতে যাওয়ার পথে সমীর সাহা নামে এক জন পুলিশকর্মী ছুরিকাহত হন।

এই প্রসঙ্গে রাজ্যের উপমুখ্যমন্ত্রী জিষ্ণু কুমার দেববর্মা বলেন, ‘‘এমন ধরনের কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটে। আজ পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে নির্বাচন হয়েছে বলে শোনা যায়নি।’’

মুখ্যমন্ত্রীর দাবি এবং উপমুখ্যমন্ত্রীর মন্তব্য নিয়ে তীব্র আক্রমণ শানান বিরোধী নেতারা। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম-সহ তৃণমূলের শীর্ষ নেতারা ত্রিপুরার পরিস্থিতি নিয়ে সরব হয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘কেউ প্রতিবাদ করতে চাইলে তাঁকে দমন করা হচ্ছে। ত্রিপুরায় এটা দেখা গিয়েছে। নির্বাচনের নামে অত্যাচার চলছে।’’ ফিরহাদ বলেন, ‘‘ত্রিপুরায় বিজেপি যা করছে, এর পরে ভারতের মানুষ শঙ্কিত হয়ে যাবেন যে, দেশে আর গণতন্ত্র থাকবে কি না।”

উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী সুদীপ রায়বর্মন বলেন, ‘‘আজ বিজেপি গণতন্ত্রের নামে কলঙ্ক রচনা করেছে। অবাধ ভোটের নামে ভোট লুট করা হচ্ছে। সিপিএম-এর রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী জানান, বিজেপি রাজনৈতিক ভাবে দেউলিয়া হয়ে গিয়েছে।

আরও পড়তে পারেন:

মহারাষ্ট্রে বিসর্জনের বাজনা, শিন্ডেকে নেতা নির্বাচিত করে চিঠি ৩৭ বিধায়কের

দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করে বিরোধী শিবিরে জোরদার হানা বিজেপি-র, আরও বেশি ক্রস ভোটিংয়ের সম্ভাবনা

‘মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়কদের বাংলায় পাঠান, আমরা যত্ন নিতে জানি’, কটাক্ষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

রাজনীতিতে টিকে থাকার মরিয়া লড়াই, তৃণমূল না নিলে আপ-এ যোগ দেওয়ার ইচ্ছাপ্রকাশ সিপিএমের প্রাক্তন সাংসদের

নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ দ্রৌপদী মুর্মুর, রাষ্ট্রপতি পদপ্রার্থীকে নিয়ে বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন