৮ নভেম্বর পর্যন্ত দিল্লিতে স্কুল-কলেজ বন্ধের বিজ্ঞপ্তি আদতে ভুয়ো!

0
Fake Notice

ওয়েবডেস্ক: অত্যধিক দূষণের কারণে দিল্লিতে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান আগামী মঙ্গলবার (৫ নভেম্বর) পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি পোস্টে দাবি করা হয়, আগামী ৮ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে স্কুল-কলেজ। তবে সরকারি নোটিশ হিসাবে দাবি করে প্রচারিত ওই বিজ্ঞপ্তি যে ভুয়ো, সে কথাই টুইটারে জানালেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীষ সিসোদিয়া।

দিওয়ালির পর থেকেই দিল্লির দূষণ ক্রমশ বাড়ছিল। গত শুক্রবার পরিস্থিতি সব থেকে ভয়াবহ হয়ে ওঠে। ওই দিন বাতাসের মান সংক্রান্ত সূচক (একিউআই) ছিল ৪৫৯। সাধারণ ভাবে একিউআই ২০০ পেরিয়ে গেলেই মানুষের শরীরে তা প্রভাব ফেলতে শুরু করে। পরিস্থিতির দিকে নজর রেখে আগামী মঙ্গলবার পর্যন্ত সব স্কুল বন্ধ রাখার ঘোষণা করে প্রশাসন। সেই ছুটি পুরো মাত্রায় বজায় রয়েছে বলে এ দিন জানান সিসোদিয়া।

একই সঙ্গে উপ-মুখ্যমন্ত্রী জানান, “একটা ভুয়ো চিঠি সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হয়েছে। যেখানে বলা হয়েছে, আগামী ৮ নভেম্বর পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে। কিন্তু সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৫ নভেম্বর পর্যন্ত ওই ছুটি ধার্য্য হয়েছে। পরবর্তী সিদ্ধান্তের কথা সঠিক সময়েই জানানো হবে”।

মণীষ অনুরোধ করেছেন, “কোনো ব্যক্তি যেন এ ধরনের ভুয়ো বিজ্ঞপ্তি অথবা সংবাদে বিশ্বাস না করেন”।

[ আরও পড়ুন: দূষণের দিল্লিতে জারি হল জরুরি অবস্থা, বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান ]

প্রসঙ্গত, দিল্লিতে আয়োজিত ভারত-বাংলাদেশ টি-২০ ম্যাচও এই দূষণের কারণে বন্ধ হওয়ার জোগাড় হয়েছিল। তবে নির্ধারিত সময় এবং মাঠেই ওই ম্যাচ হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.