হাজিরা থেকে অব্যাহতি চেয়ে আদালতে আবেদন দেবেন্দ্র ফডনবিসের

0

ওয়েবডেস্ক: নির্বাচনের হলফনামায় তথ্য গোপন অভিযোগে দু’টি ফৌজদারি মামলা দায়ের হয়েছে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবিসের বিরুদ্ধে। সেগুলিরই একটি মামলায় বুধবার নাগপুর আদালতে হাজিরা থেকে অব্যাহতি চেয়ে আবেদন জানালেন তিনি।

নাগপুর পুলিশ গত সপ্তাহে এই মামলায় ফডনবিসের বিরুদ্ধে নাগপুরের ম্যাজিস্ট্রেট আদালতের জারি করা সমন পাঠিয়েছিল। ফডনবিসের আইনজীবী উদয় ডেবেল এ দিন মামলার শুনানিতে বিজেপি নেতাকে উপস্থিতি থেকে অব্যাহতি দেওয়ার জন্য অনুরোধ জানান।

তিনি বলেন, ব্যক্তিগত অনিবার্য কাজের কারণে প্রাক্তন মুখ্যমন্ত্রী আদালতে হাজির হতে পারেননি। এমনিতে তিনি এই নাগপুরেরই বিজেপি বিধায়ক।

ফডনবিসের বিরুদ্ধে ফৌজদারি মামলা শুরু করতে চেয়ে আদালতে আবেদন করেছিলেন আইনজীবী সতীশ উকে। তিনি আদালতকে অভিযুক্তের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারির অনুরোধ জানান।

গত ১ নভেম্বর ম্যাজিস্ট্রেট আদালত বিজেপি নেতার বিরুদ্ধে তথ্য প্রকাশ না করার অভিযোগে ফৌজদারি মামলার আবেদন ফিরিয়ে দেয়। এর পরই বোম্বে হাইকোর্টও উকের আবেদন খারিজ করে নিম্ন আদালতের আগের আদেশ বহাল রেখেছিল। তবে সুপ্রিম কোর্ট গত ১ অক্টোবর ম্যাজিস্ট্রেট আদালতকে উকের দায়ের করা আবেদনটি নিয়ে এগিয়ে যাওয়ার নির্দেশ দেয়।

সুপ্রিম কোর্টের নির্দেশের পর ম্যাজিস্ট্রেট আদালত এই মামলাটিকে সংক্ষিপ্ত ফৌজদারি মামলা হিসাবে গ্রহণ করে ৪ নভেম্বর শুনানির জন্য নোটিশ জারি করে।

[ আরও পড়ুন: সুপ্রিম কোর্টে জামিন পি চিদাম্বরমের,আজই জেল থেকে মুক্তি ]

ফডনবিসের বিরুদ্ধে অভিযোগ, ১৯৯৬ এবং ১৯৯৮ সালে প্রতারণা ও জালিয়াতির মামলা দায়ের করা হয়েছিল তাঁর বিরুদ্ধে। কিন্তু তাঁর নির্বাচনী হলফনামায় এই তথ্য প্রকাশ করেননি।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন