কলকাতা: দুবাইতে চুরি হয়ে গিয়েছিল ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার ঘড়ি। শনিবার সকালে সেই ঘড়িই উদ্ধার হল অসমের শিবসাগর জেলা থেকে। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে।

এ দিন জানা যায়, দুবাই পুলিশের তথ্যের ভিত্তিতে শিবসাগরের এক ব্যক্তির কাছ থেকে আর্জেন্টিনার প্রয়াত ফুটবলার মারাদোনার চুরি যাওয়া বহুমূল্য হুবোল্ট ঘড়িটি উদ্ধার করেছে অসম পুলিশ। টুইটারে এই খবর নিশ্চিত করেছেন অসম পুলিশ এবং রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ওয়াজিদ হুসেন নামের এক ব্যক্তি সংযুক্ত আরব আমিরশাহির দুবাইয়ের একটি সংস্থায় নিরাপত্তারক্ষীর কাজ করত। ওই সংস্থা আর্জেন্টিনার প্রয়াত ফুটবলারের জিনিসপত্র সংরক্ষণ করছিল একটি সংগ্রহশালায়। সেখান কর্মরত অবস্থায় দুষ্প্রাপ্য ঘড়িটি হাতিয়ে নেয় অভিযুক্ত।

অসম পুলিশের ডিজি ভাস্কর জ্যোতি মহন্ত বলেন, দুবাই থেকে তাঁদের কাছে খবর পৌঁছোয়, অসমের এক ব্যক্তি ওই বহুমূল্যের ঘড়িটি চুরি করে নিজের কাছে লুকিয়ে রেখেছেন। ওই সংস্থায় কয়েকদিন কাজ করার পর, অভিযুক্ত আগস্ট মাসে অসমে ফিরে আসেন। তাঁর বাবা অসুস্থ বলে জানিয়ে তিনি ছুটি নিয়ে দেশে ফিরে আসেন। এ দিন ভোর ৪টে নাগাদ অভিযুক্তের বাড়িতে তল্লাশি চালিয়ে ওই ঘড়িটি উদ্ধার হয়। গ্রেফতার করা হয় ওয়াজিদকে।

অসমের মুখ্যমন্ত্রী টুইটারে এ ব্যাপারে লেখেন, “অসম পুলিশ দুবাই পুলিশের সঙ্গে যোগাযোগ করে কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদোনার চুরি যাওয়া ঘড়িটি উদ্ধার করেছে। চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওয়াজিদ হুসেন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে”।

আরও পড়তে পারেন:

স্ত্রীর অজান্তে তাঁর কল রেকর্ড করা গোপনীয়তার অধিকার লঙ্ঘন, তাৎপর্যপূর্ণ সিদ্ধান্ত হাইকোর্টের

দৈনিক সংক্রমণ ৮ হাজারের নীচে, আরও অনেকটাই কমল সক্রিয় রোগীর সংখ্যা

ট্রেন চলাচল পুরনো নিয়মে ফিরলেও প্রবীণ নাগরিকদের ছাড় আর হয়তো ফেরাবেই না ভারতীয় রেল

মৃত ব্যক্তিদের নামেও টিকার শংসাপত্র, সংসদে স্বীকার করে নিল কেন্দ্র

৫০ হাজার টাকা পর্যন্ত ‘মুদ্রা লোন’ নেওয়া ব্যক্তিদের জন্য জরুরি খবর, ১৫ ডিসেম্বর অবধি মিলবে বিশেষ ছাড়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন