jayalalitha in hospital

চেন্নাই: গত বছর ডিসেম্বরে মৃত্যুর আগে বেশ কয়েক মাস হাসপাতালে ভর্তি ছিলেন তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতা। হাসপাতালে তিনি কেমন ছিলেন সেই ব্যাপারে কোনো খবর এত দিন প্রকাশ্যে আসেনি। কিন্তু এ বার এল।

হাসপাতালে থাকায় অবস্থায় জয়ললিতার একটি ভিডিও প্রকাশ করে রাজনৈতিক মহলে চাঞ্চল্য ফেলে দিল এআইএডিএমকের দিনকরন গোষ্ঠী। ভিডিওয়ে দেখা যাচ্ছে জয়ললিতার মতো একজন কেউ হাসপাতালের বিছানায় শুয়ে নরম পানীয়ে চুমুক দিয়ে টিভি দেখছেন। তবে এই ভিডিও-এর সত্যতা এখনও যাচাই করা যায়নি।

সংবাদসংস্থা এএনআই জানাচ্ছে, এই ভিডিও প্রকাশ করেছেন তামিলনাড়ুর বিধায়ক তথা দিনকরনের সমর্থক পি ভেট্রিভেল। জয়ললিতার এক সময়ের সঙ্গী ভিকে শশীকলার ভাইপো দিনকরন। দিনকরন-বিরোধী গোষ্ঠী অর্থাৎ মুখ্যমন্ত্রী পালানিস্বামী এবং উপমুখ্যমন্ত্রী পনিরসেলভম গোষ্ঠীর দাবি শশীকলার জন্যই মৃত্যু হয়েছে জয়ললিতার। এই ব্যাপারে তদন্তও করছে তামিলনাড়ু সরকার।

ভেট্রিভেলের দাবি, এই ভিডিওই প্রমাণ করে হাসপাতালে থাকাকালীন জয়ললিতার সঙ্গে দেখা করা যেত। এএনআইকে তিনি বলেন, “অনেক দিন অপেক্ষা করার পর এই ভিডিও প্রকাশ করলাম। আর অন্য কোনো উপায় নেই, তাই প্রকাশ করতে বাধ্য হলাম। তদন্ত কমিশন আমাদের তলব করলে, আমরা এই ভিডিও তাদের দেখাব।”

এ দিকে বৃহস্পতিবারই জয়ললিতার কেন্দ্র আরকে নগরে উপনির্বাচন। তার ঠিক আগের দিন প্রকাশ্যে আসা এই ভিডিও রাজনৈতিক সমীকরণকে ওলটপালট করে দেয় কি না সেটাই দেখার। এই কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন দিনকরন। অন্ যদিকে এআইএডিএমকে প্রার্থী ই মধুসুদনের জন্য জোরদার প্রচার চালাচ্ছে পনির-পালানি গোষ্ঠী।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here