জন্মদিনেই ভারতীয় রাজনীতিকের প্রাণ নিল করোনাভাইরাস

0

চেন্নাই: করোনায় (Coronavirus) আক্রান্ত হয়ে মারা গেলেন তামিলনাড়ুর রাজনীতিক জে আনবাজাগান (J Anzabaghan)। তিনি ডিএমকের (DMK) বিধায়ক ছিলেন। বুধবারই ৬৩তম জন্মদিন তাঁর। তাঁর প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে তামিলনাড়ুতে শোকের ছায়া।

গত ২ জুন থেকে শরীর খারাপ ছিল আনবাজাগানের। প্রবল শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। একটি বেসরকারি হাসপাতালে ভরতি করে কোভিড টেস্ট করা হলে রিপোর্ট পজিটিভ আসে।

শ্বাসকষ্টের সমস্যা গুরুতর আকার নিলে ৩ জুন তাঁকে ভেন্টিলেটরে দেওয়া হয়। এর পর তাঁর হৃদযন্ত্র বিকল হতে শুরু করে। তাঁর কিডনিরও সমস্যা ছিল। সব মিলিয়ে তাঁর শারীরিক অবস্থার দ্রুত অবনতি হতে থাকে।

করোনাভাইরাসের কারণে ভারতে এই প্রথম কোনো প্রথম সারির রাজনীতিকের মৃত্যু হল। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী (E Palaniswami)। ডিএমকে সুপ্রিমো এমকে স্টালিন জানিয়েছেন আগামী ৩ দিন দলীয় পতাকা অর্ধনমিত থাকবে।

এমনিতে তামিলনাড়ুতে করোনাভাইরাস পরিস্থিতি খুবই খারাপ। এর মধ্যে শুধুমাত্র চেন্নাইয়েই (Chennai) আক্রান্তের সংখ্যা প্রায় ২৫ হাজার। করোনা-সামলাতে ব্যর্থ হয়েছে, এই দাবিতে সরকারের বিরুদ্ধে তোপ দেগেছে বিরোধী ডিএমকে।

যদিও এআইএডিএমকের নেতৃত্বাধীন তামিলনাড়ু সরকার জানিয়েছে, গোটা দেশের মধ্যে সব থেকে বেশি নমুনা পরীক্ষা তামিলনাড়ুতেই হচ্ছে, আর সেই কারণেই রোগীর সংখ্যা এতটা বেড়ে গিয়েছে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন