Namo App

ওয়বেডেস্ক: ই-কমার্স বা ট্রাভেল ওয়েবসাইটে ‘রেফারেল কোড’ ব্যবহার করে জেতা যায় আকর্ষণীয় উপহার বা সুবিধা। এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজস্ব মোবাইল অ্যাপ- নরেন্দ্র মোদী (নমো) থেকে পাওয়া রেফারেল কোডের সাহায্যেও যে কেউ পেতে পারেন ‘অবিশ্বাস্য’ উপহার। যার মধ্যে অন্যতম প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সুযোগ। কী ভাবে পাওয়া যাবে এই সুযোগ?

প্রধানমন্ত্রী মোবাইল অ্যামে নমো (NAMO)-তে যুক্ত হয়েছে একটি নতুন ফিচার। যেখানে যে কেউ ৫ টাকা থেকে শুরু করে ১,০০০ টাকা পর্যন্ত অনুদান হিসাবে দিতে পারেন। এর পরই বিজেপির তরফে পাওয়া যাবে একটি রেফারেল কোড। ওই কোড ই-মেল, হোয়াটসঅ্যাপ বা এসএমএসের মাধ্যমে পাঠানো যাবে নিজের পরিচিতদের কাছে। সেই রেফারেল কোড ব্যবহার করে যদি আরও ১০০ জন অনুদান পাঠান, তা হলে পাওয়া যেতে পারে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সুযোগ।

বিজেপির তরফে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর সঙ্গে সাধারণ নাগরিকের যোগাযোগকে আরও প্রসারিত করতে এই নতুন ফিচার যুক্ত করা হয়েছে। যে কারণে নিজের রেফারেল কোডের মাধ্যমে ১০০ জনকে অনুদানে আগ্রহপ্রদানকারী ব্যক্তির মধ্যে থেকেই বেছে নেওয়া হবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎপ্রার্থীকে। তবে শুধু ১০০ জনের সীমাবদ্ধ না থেকে ফিচারের সুবিধা বাড়ানো হয়েছে অন্য ভাবেও।

আরও পড়ুন: পর্যটক নিয়ে গেলে ফিরতে হচ্ছে খালি হাতে, সিকিমের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ দার্জিলিংয়ের গাড়িচালকদের

যদি কোনো রেফারেল কোড থেকে কম পক্ষে ১০ জন অনুদান পাঠান, সেই রেফারেল কোডের জন্য থাকছে টি-শার্ট বা কফি মাগের মতো বিনামূল্যের আকর্ষণীয় উপহার। বিজেপির নিজস্ব ওয়েবসাইটে এ বিষয়ে যাবতীয় তথ্য তুলে ধরা হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here