dog burnt alive in agra

আগরা: কতটা অসংবেদনশীল হলে এ রকম ঘটনা ঘটতে পারে! আগরায় রাস্তা তৈরি করতে গিয়ে ঘুমিয়ে থাকা কুকুরের ওপরে গরম পিচে ঢেলে দেওয়ার অভিযোগ উঠল এক ঠিকাদারি সংস্থার বিরুদ্ধে। খবর ছড়িয়ে পড়তেই সোশ্যাল মিডিয়ায় তীব্র ক্ষোভের পরে অজ্ঞাতপরিচয় কয়েক জন নির্মাণকর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, তাজমহলের কাছে রাস্তায় নতুন করে পিচ ঢালার কাজ চলছিল। তখনই রাস্তার ওপরে ঘুমিয়ে ছিল একটা কুকুর। এক নির্মাণকারী সংস্থার কর্মীরা ওই কুকুরকে তাড়িয়ে দেওয়ার বদলে তার ওপরেই গরম পিচ ঢেলে দেয়। এর পরেই মৃত্যু হয় ওই কুকুরের।

এই খবর ছড়িয়ে পড়তেই ক্ষোভে ফেটে পড়ে স্থানীয় মানুষ এবং মানবাধিকার সংগঠনের কর্মীরা। নির্মাণকর্মীদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেয় সোশ্যাল মিডিয়াও।

পিটিআইকে মানবাধিকার কর্মী নীতিন পরশ বলেন, “কুকুরটা ঘুমিয়ে ছিল। তাকে তাড়া করতে পারত, উঠিয়ে দিতে পারত। তা না করে নির্মাণকর্মীরা ঘুমের মধ্যেই ওর ওপর গরম পিচ ঢেলে দিয়ে চলে গেল।”

এই ঘটনার পরিপ্রেক্ষিতে আগরার সদর থানার সামনে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। অবিলম্বে অপরাধীদের গ্রেফতার করার দাবিও জানান তাঁরা। তাদের বিক্ষোভের পরেই অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে পেটা আইনে মামলা দায়ের করে পুলিশ।

দেখে নিন কী ভাবে নিজেদের ক্ষোভপ্রকাশ করল টুইটার।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here