lpg

ওয়েবডেস্ক: সাবধান! আপনি প্রয়োজনের চেয়ে বেশি টাকা খরচ করছেন না তো?

হেঁশেলে স্বস্তি আনতে আর প্রিয়জনের পাতে সুখাদ্য তুলে দিতে এখনও এলপিজি গ্যাস সিলিন্ডারই আমাদের ভরসা! ইনডাকশনের ব্যবহার যে এদেশে বাড়ছে না, তেমন নয়। কিন্তু রোজ রোজ বিদ্যুৎ পোড়ানোর সাধ্য আর এ দেশের ক’টা পরিবারের আছে বলুন তো?

আর তার-ই সুবিধা তোলে বেশ কিছু দুর্নীতিগ্রস্ত মানুষ। চটজলদি এলপিজি গ্যাস সিলিন্ডারের জোগান দিয়ে উসুল করে নেয় বাড়তি পয়সা। কিন্তু তা হতে দেবেন কেন? বরং চোখ বুলিয়ে নিন নতুন করে ধার্য হওয়া গ্যাস সিলিন্ডারের দামে।

ভর্তুকিযুক্ত এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম:

পয়লা নভেম্বরের পর থেকে নতুন ধার্য হওয়া দাম অনুসারে দিল্লিতে ভর্তুকিযুক্ত  এলপিজি গ্যাস সিলিন্ডার নিতে হলে ব্যয় হচ্ছে ৪৯৫.৬৯ টাকা। কলকাতায় এই দাম পড়ছে ৪৯৮.৪৩ টাকা। চেন্নাইয়ে খরচ পড়ছে ৪৮৩.৬৯ টাকা। আর মুম্বইয়ে ১৫ নভেম্বরের পর ধার্য হওয়া নয়া দাম ৪৯৩.৩৮ টাকা। এর আগে ভর্তুকিযুক্ত এলপিজি গ্যাস সিলিন্ডারের জন্য খরচ ছিল দিল্লিতে ৪৯১.১৩ টাকা, কলকাতায় ৪৯৩.৮৩ টাকা, চেন্নাইয়ে ৪৭৯.১১ টাকা।

ভর্তুকিবিহীন এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম:

পয়লা নভেম্বরের পর থেকে দিল্লিতে ভর্তুকি ছাড়া এলপিজি গ্যাস সিলিন্ডার নিতে হলে খরচ পড়ছে ৭৪২ টাকা। কলকাতায় দামটা আরও একটু বেশি- ৭৫৯.৫০ টাকা। চেন্নাইয়ে আবার এই দাম পড়ছে ৭৫০ টাকা। তেমনই ১৫ নভেম্বরের পর থেকে মুম্বইয়ে ভর্তুকি ছাড়া এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ধার্য হয়েছে ৭১৩.৫০ টাকা। এর আগে ভর্তুকি ছাড়া গ্যাস সিলিন্ডারের দাম ছিল দিল্লিতে ৬৪৯ টাকা, কলকাতায় ৬৬৫.৫০ টাকা, চেন্নাইয়ে ৬৫৬.৫০ টাকা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here