before NEET-exam

কান্নুর: ন্যাশনাল এলিজেবিটি কাম এন্ট্রান্স টেস্টে (নিট) পোশাক বিধি চালু করার অভিযোগে চার শিক্ষিকাকে সাসপেন্ড করল কেরালার কান্নুরের একটি স্কুল। পরীক্ষায় বসতে হলে মহিলা পরীক্ষার্থীদের অন্তর্বাস খুলে আসতে হবে, এমনই বিধি চালু করেছিল কান্নুরের একটি নিট পরীক্ষা কেন্দ্র। এই ঘটনাকে কেন্দ্র করে বিতর্কের ঝড় ওঠে দেশ জুড়ে। এরপরই নড়েচড়ে বসে সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষ। ৭ মে-এর ঘটনার দায় চার শিক্ষিকার উপর চাপিয়ে মঙ্গলবার তাদের সাসপেন্ড করেছে কর্তৃপক্ষ।

কোভাপুরমের টিআইএসকে ইংরাজি মাধ্যম স্কুলের এক আধিকারিক জানিয়েছেন, রবিবার যে ঘটনা হয়েছে তার জন্য দায়ি স্কুলের চার শিক্ষিকা। তারই নিট পরীক্ষার্থীদের পরীক্ষায় বসতে হলে অন্তর্বাস খুলে আসার নির্দেশ দেন। সৃজা, সাফিনা, বিন্দু এবং শাহিনা এই চার শিক্ষিকাকে আগামী এক মাসের জন্য সাসপেন্ড করেছে স্কুল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: মহিলা পরীক্ষার্থীকে অন্তর্বাস খুলে ফেলার নির্দেশ, চাঞ্চল্য নিট পরীক্ষা কেন্দ্রে

সরকারি এবং বেসরকারি মেডিক্যাল কলেজে স্নাতক স্তরে ভর্তি হওয়ার পরীক্ষা এই নিট। সেই পরীক্ষায় বসতে গিয়ে এমন নির্দেশ শুনে প্রতিবাদে ফেটে পড়ে ছাত্র সংগঠগুলি। মঙ্গলবার বাম ছাত্র সংগঠন এসএফআই স্কুলে মিছিল করে গিয়ে বিক্ষোভও দেখায়। কেরালা রাজ্য মানবাধিকার কমিশন ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করেছে।

ছবি: দি হিন্দু

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here