দেশে ১৫ হাজার লিটার দুধ, ১০ হাজার কেজি সবজি নষ্ট: অভিযোগ ই-কমার্স ব্যবসায়ীদের

0
প্রতীকী ছবি

নয়াদিল্লি: করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে সারা দেশ জুড়ে চলছে লকডাউন। এমন পরিস্থিতিতে ভারত জুড়ে মুদি, ওষুধ এবং খাবার সরবরাহকারী ই-কমার্স এজেন্টদের উপর পুলিশের বিরুদ্ধে নির্যাতন ও লাঞ্ছনার খবর পাওয়া গিয়েছে।

ই-কমার্স সংস্থাগুলি মুদি, ওষুধ এবং খাবারের মতো নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ করে। কিন্তু পুলিশকর্মীদের আক্রমণ ও হয়রানির মুখোমুখি হতে হচ্ছে বলে জোরালো অভিযোগ উঠেছে। এমন অভূতপূর্ব সংকটের সময়ে এই পরিস্থিতি মারাত্মক অসুবিধার দিকে টেনে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন অনলাইন খুচরা বিক্রেতারা। এ বিষয়ে তাঁরা সরকারের উদ্দেশে জরুরি হস্তক্ষেপের আহ্বান জানান। দাবি করা হয়েছে, পুলিশ প্রশাসনের বাধার কারণে প্রচুর পরিমাণে তাজা পণ্য ফেলে দিতে হয়েছে।

বিগবাস্টেক, ফ্রেশমেনু এবং পোর্টিয়া মেডিকেলের মতো অনলাইন প্ল্যাটফর্মের প্রমোটার কে গণেশ অভিযোগ করেছেন, গত কয়েকদিন ধরে পুলিশকর্মীরা তাঁদের কার্যকলাপে বাধা দিয়ে ডেলিভারি এজেন্টকে গ্রেফতার করেছে, লাঞ্ছিত করেছে এবং এমনকী তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

বিগবাস্টেক, ফ্রেশমেনু এবং পোর্টিয়া মেডিকেলের মতো অনলাইন প্ল্যাটফর্মের প্রবর্তক কে গণেশ অভিযোগ করেছেন, গত কয়েকদিন ধরে পুলিশকর্মীরা তাঁদের কার্যকলাপে বাধা দিয়ে ডেলিভারি এজেন্টকে গ্রেফতার করেছে, লাঞ্ছিত করেছে এবং এমনকী তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

প্রতীকী ছবি

একই সঙ্গে তিনি বলেন, “যদিও সরকার একেবারে সঠিক পদক্ষেপ নিয়েছে। কিন্তু প্রয়োজনীয় পরিষেবাগুলিকে অব্যাহতি দেওয়ার ক্ষেত্রে স্পষ্ট ভাবে নির্দেশ দিয়েছে। পণ্য, মুদি, খাদ্য, ওষুধ এবং চিকিৎসা সরঞ্জামের মতো অনলাইনে সরবরাহ করা পণ্যগুলিকে এই লকডাউনের বাইরে রাখা হয়েছে। তবে এই বার্তা সকলের কাছে পৌঁছায়নি”।

তাঁর দাবি, “পুলিশ জানেন না, এটি একটি অত্যাবশ্যকীয় পরিষেবা, কাউকে অনুমতি দেওয়া বা বঞ্চিত করার কোনো ব্যবস্থা নেওয়া যায় না। অনেক ক্ষেত্রে তারা কঠোর হচ্ছে, তারা মানুষকে মারধর করছেন। কেরলে এক জন রোগীর কাছে পরিষেবা পৌঁছে দিতে যাওয়ার সময় আমাদের একজন স্বাস্থ্যকর্মীকে গ্রেফতার করা হয়েছিল”।

প্রসঙ্গত, এ দিন নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়েছেন, এই ধরনের অত্যাবশ্যক পরিষেবা পুরো মাত্রায় বজায় রাখতে হবে। বিস্তারিত পড়ুন এখানে: করোনাভাইরাস মোকাবিলায় নতুন কয়েকটি পদক্ষেপ মুখ্যমন্ত্রীর

------------------------------------------------
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.