নির্বাচনী নির্ঘণ্টের ভুয়ো খবর নিয়ে তদন্তের নির্দেশ নির্বাচন কমিশনের

0
election commision of india

ওয়েবডেস্ক ২০১৯-এর লোকসভা নির্বাচনের দিনক্ষণ নিয়ে যে খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে, সেই খবর ভুয়ো। দিল্লি পুলিশকে এই ভুয়ো খবর নিয়ে তদন্ত করতে বলার জন্য দিল্লির মুখ্য নির্বাচনী অফিসারকে (সিইও) নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। কমিশনের নির্দেশ পাওয়ার পর দিল্লির মুখ্য নির্বাচনী অফিসার অফিস থেকে দিল্লি পুলিশকে চিঠি পাঠানো হয়েছে।

সরকারি সূত্রে জানা গিয়েছে, এ ধরনের গুজব ছড়ানো রুখতে চলতি আইন অনুসারে ব্যবস্থা নেওয়ার জন্য মুখ্য নির্বাচনী অফিসারকে বলা হয়েছে। সেই সঙ্গে যে সব অজ্ঞাতনামা ব্যক্তি এই কাণ্ডের সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

আরও পড়ুন রাজাবাজার-বালিগঞ্জ নয়, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ যাচ্ছে নিউটাউনের ক্যাম্পাসে

গত এক সপ্তাহ ধরে ফেসবুক, হোয়াটসঅ্যাপ প্রভৃতি সোশ্যাল মিডিয়ায় আসন্ন লোকসভা ভোটের দিনক্ষণ নিয়ে একটা ভুয়ো খবর ঘুরে বেড়াচ্ছে। দিল্লি পুলিশকে পাঠানো চিঠিতে দিল্লির সিইও বলেছেন, “ফেসবুক, হোয়াটসঅ্যাপ প্রভৃতি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ২০১৯-এর সাধারণ নির্বাচন সংক্রান্ত যে ভুয়ো খবর ঘুরে বেড়াচ্ছে তা আমাদের নজরে এসেছে।” সিইও বলেছেন, এই ভুয়ো খবরে জনসাধারণের মধ্যে ব্যাপক বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। “সেইমতো এই ঘটনা নিয়ে তদন্ত করার জন্য এবং সেই সব অজ্ঞাতনামা ব্যক্তি বা সংস্থার বিরুদ্ধে চলতি আইন অনুসারে ব্যবস্থা নেওয়ার জন্য আপনাদের অনুরোধ করতে আমাকে নির্দেশ দেওয়া হয়েছে।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন