nirav-modi interpol

ওয়েবডেস্ক: পেন্টহাউস, ফার্মহাউস, জমি-সহ নীরব মোদীর মোট ২১ ধরণের সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি)। শনিবারই এই সব সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে যার মোট মূল্য ৫২৩ কোটি টাকা।

বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির মধ্যে রয়েছে ৮১.১৬ কোটির একটা পেন্টহাউস, যেটা তিনটে পাশাপাশি ফ্ল্যাটকে একত্রে নিয়ে তৈরি করা হয়েছে। এ ছাড়াও রয়েছে মুম্বইয়ের ওরলিতে সমুদ্রমুখী আবাসন, ‘সমুদ্রমহল’-এর একটি ফ্ল্যাট, যার মূল্য ১৫ কোটির কিছু বেশি।

ইডি এই সম্পত্তি বাজেয়াপ্তর ব্যাপারে বলেছে, “নীরব মোদীর মোট ২১টা সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে, যার মধ্যে রয়েছে ৬টা বাড়ি, দশটা অফিস, পুনেতে দুটো ফ্ল্যাট, একটা সৌরবিদ্যুৎ প্রকল্প, আলিবাগে একটা ফার্মহাউস এবং মুম্বইয়ের কাছে কারজাতে ১৩৫ একরের একটা জমি।”

বৃহস্পতিবার মোদীর বিলাসবহুল ৯টা গাড়ি বাজেয়াপ্ত করেছিল ইডি। সেই সঙ্গে বাজেয়াপ্ত করা হয়েছিল গয়নাগাটি, ডায়মন্ড, মিউচুয়াল ফান্ড এবং আরও অনেক কিছুই।

এর ফলে এখনও পর্যন্ত ইডি মোদীর মোট ৬,৩৯৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। আগামী ২৬ ফেব্রুয়ারি মোদী, তাঁর স্ত্রী এমি এবং মেহুল চোকসিকে হাজিরা দেওয়ার জন্য সমন জারি করেছে ইডি।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন