ED conducts raids in Chennai, Kolkata for Aircel-Maxis case

ওয়েবডেস্ক: একই দিনে একই সময় কলকাতার দু-টি এবং চেন্নাইয়ের চারটি জায়গায় হানা দিল ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এগুলির প্রতিটি গন্তব্যস্থলই প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী পি চিদম্বরমের আত্মীয়দের বাড়ি বলে সূত্র মারফত জানা গিয়েছে। এয়ারসেল-ম্যাক্সিস কাণ্ডে বেআইনি ভাবে টাকা লেনদেনের তদন্তে নেমে এই চারটি জায়গার হদিশ মেলে। খবর মাত্রই সকালে সদলবলে অভিযানে নামে ইডি।

জানা গিয়েছে, চেন্নাইয়ে এস কাইলাসাম নামে যে ব্যাক্তির বাড়িতে ইডি তল্লাশি চালায় তিনি আদতে পি চিদম্বরমের ছেলে কার্তির মামা। এ থেকে এয়ারসেল-ম্যাক্সিস কাণ্ডে চিদম্বরের পারিবারিক লেনদেনের বিষয়টি যেন ক্রমেই নগ্ন হয়ে পড়ছে। একই ভাবেই লি রোড এবং লাভপার্ক প্যালেসের দু-টি জায়গায় তল্লাশি চালিয়েছেন ইডি তদন্তকারীরা।এদুটির মালিক মোহন মোহাঙ্কার নামও যে তাঁদের সন্দেহের তালিকায় ছিল, সে কথা জানিয়েছে সূত্র।

উল্লেখ্য, এয়ারসেল-ম্যাক্সিস কাণ্ড প্রথম প্রকাশ্যে আসে ২০১১ সালে এপ্রিল-মে মাসে। যখন এয়ারসেলের কর্ণধার সি শিবশঙ্করন সিবিআইয়ের কাছে অভিযোগ জানান, তাঁকে ম্যাক্সিসের কাছে এয়ারসেল বিক্রি করার জন্য চাপ প্রয়োগ করা হয়েছিল। পরবর্তী সময়ে নানান চমকপ্রদ ঘটনার সাক্ষী হয়েছে এই মামলা। যার মধ্যে উল্লেখযোগ্য প্রাক্তন টেলিকমমন্ত্রী দয়ানিধি মারান এবং তাঁর ভাই কালানিথি মারান ও তাঁর স্ত্রী কাবেরি কলানিথির জড়িয়ে পড়া এবং স্পেক্ট্রাম কাণ্ডে গ্রেফতার হওয়া।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here