খবর অনলাইন ডেস্ক: কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল ‘নিশঙ্ক’ (Ramesh Pokhriyal ‘Nishank’) শিক্ষাক্ষেত্রে করোনভাইরাসের (Coronavirus) প্রভাব পর্যালোচনা করতে ১৭ মে সব রাজ্যের শিক্ষা সচিবদের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকটি অনুষ্ঠিত হবে ভার্চুয়াল মোডে। জানা গিয়েছে, নতুন শিক্ষানীতি (NEP 2020) বাস্তবায়ন এবং রাজ্যগুলিতে অনলাইন শিক্ষা সম্পর্কে পর্যালোচনা করবেন।

সংবাদ সংস্থা এএনআই-এর রিপোর্ট অনুযায়ী, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পরে রাজ্যের শিক্ষাসচিবদের সঙ্গে শিক্ষামন্ত্রীর এটাই প্রথম ভার্চুয়াল বৈঠক।

Loading videos...

শিক্ষামন্ত্রকের একটি সূত্র এএনআই-কে জানিয়েছে, “কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল ‘নিশঙ্ক’ সোমবার সব রাজ্যের শিক্ষাসচিবদের সঙ্গে বৈঠকে করবেন। সভার আলোচ্যসূচির মধ্যে অন্যতম বিষয় কোভিড -১৯ মহামারি এবং শিক্ষার উপর এর প্রভাব, অনলাইন শিক্ষার প্রচার, রাজ্যগুলিতে নতুন শিক্ষানীতি বাস্তবায়ন এবং প্রস্তুতি”।

কোভিড-১৯ পরিস্থিতিতে রাজ্যগুলির শিক্ষা দফতর কী ভাবে প্রস্তুতি নিচ্ছে, কী ভাবে অনলাইনে পড়াশোনা চালিয়ে যাচ্ছে, সে সব নিয়ে ওই বৈঠকে পর্যালোচনা করা হবে বলে ধারণা করা হচ্ছে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ জোরালো হওয়ার কারণে দশম শ্রেণির পরীক্ষা বাতিল করেছে সিবিএসই। অন্যদিকে দ্বাদশ শ্রেণির পরীক্ষা আপাতত স্থগিত থাকলে, তা বাতিলের সম্ভাবনাও দেখা দিচ্ছে।

আরও পড়তে পারেন: CBSE Class 12 exams 2021: দ্বাদশ শ্রেণির পরীক্ষা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি, জানাল সিবিএসই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.