মুম্বই: বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন একনাথ শিন্ডে। শিবসেনা-বিজেপি মন্ত্রীসভায় থাকছেন না প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস।

এ দিন সাংবাদিক বৈঠক করে ফড়ণবীস জানান, আজ শুধুমাত্র শিন্ডেই শপথ নেবেন। শিবসেনার বিদ্রোহী বিধায়ক এবং বিজেপি যে নতুন মন্ত্রীসভা গঠন করতে চলেছে, তাতে কোনো পদেই থাকছেন না ফড়ণবীস।

ফড়ণবীস বলেন, “আমি সরকারের বাইরে থাকব। সরকার যাতে সুষ্ঠু ভাবে চলে, সেটাই নিশ্চিত করব”। শিন্ডের নেতৃত্বে বিদ্রোহী শিবসেনা বিধায়কদের সমর্থন প্রসঙ্গে তিনি বলেন, “হিন্দুত্বের জন্যই এই সিদ্ধান্ত। মানুষের রায়কে অপমান করেছিল শিবসেনা। বিজেপি-র সঙ্গে ভোটে লড়ার পর তারা যাদের সঙ্গে জোট করেছিল, তারা হিন্দুত্বের বিরুদ্ধে”।

সাংবাদিক বৈঠকে শিন্ডে বলেন, “৫০ জন বিধায়কের সমর্থন রয়েছে আমাদের সঙ্গে। তাঁরা নিজেদের কেন্দ্রের উন্নয়নমূলক কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ”।

এ দিনই রাজ্যপাল ভগত সিংহ কোশিয়ারির সঙ্গে সাক্ষাৎ করে সরকার গঠনের দাবি করেন ফড়ণবীস-শিন্ডে। শিবসেনা প্রধান তথা সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের প্রতি অনাস্থার কারণ প্রসঙ্গে শিন্ডে বলেন, “বালাসাহেবের হিন্দুত্বের কথা ভেবেই আমরা কংগ্রেস-এনসিপির সঙ্গে জোট থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছি”।

আরও পড়তে পারেন:

তিন বছর পর জনসমাগম, রথযাত্রা উপলক্ষ্যে চূড়ান্ত প্রস্তুতি পুরীতে

স্কুল শিক্ষকরা করতে পারবেন না প্রাইভেট টিউশন, বন্ধ কোচিংয়ে পড়ানোও! কড়া নির্দেশিকা রাজ্যের

‘মমতায় পুনর্জন্ম মা সারদার’, নির্মলের বক্তব্য খণ্ডন করে বিবৃতি বেলুড় মঠের

‘শুধু শুভেন্দু নন, সারদার টাকা নিয়েছেন মুকুল-অধীর’, ফের বিস্ফোরক সুদীপ্ত সেন

রাষ্ট্রপতি নির্বাচনে জমা পড়ল অন্তত ১১৫টি মনোনয়ন, লড়াইয়ে রয়েছেন মুম্বইয়ের এক বস্তিবাসী, লালুপ্রসাদ যাদব-সহ আরও অনেকেই

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন