অপ্রত্যাশিত ভাবে মুখ্যমন্ত্রী হওয়ার পর একনাথ শিন্ডে এখন বলছেন, ‘কখনই মুখ্যমন্ত্রিত্বের দাবি জানাইনি’

0

মুম্বই: অপ্রত্যাশিত ভাবে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন একনাথ শিন্ডে। দলীয় নেতৃত্বের প্রতি বিদ্রোহ ঘোষণাকারী এই শিবসৈনিক যে মুখ্যমন্ত্রী হবেন, তা সে ভাবে আন্দাজ করা যায়নি। বিধানসভায় শক্তিপরীক্ষার আগে আবারও মুখ্যমন্ত্রী হওয়া প্রসঙ্গে মুখ খুললেন একনাথ।

এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেছেন, ‘‘মুখ্যমন্ত্রী হওয়ার জন্য কখনই দাবি জানাইনি। বালাসাহেবের হিন্দুত্বের মতাদর্শ এটা। মহা বিকাশ অগাড়ি সরকারের প্রতি হতাশ ছিলেন দলের কর্মীরা। বিধায়করাও অসন্তুষ্ট ছিলেন। জোটের অভ্যন্তরীণ সমস্যার জেরে তাঁরা কোনও উন্নয়নমূলক কাজ করতে পারেননি।’’

রবিবার বিধানসভায় স্পিকার নির্বাচনের পর শিন্ডে বলেছেন, ‘‘বালাসাহেব ঠাকরের মতাদর্শের উপর ভিত্তি করে এখন বিজেপি-শিবসেনা সরকার দায়িত্ব নিয়েছে। বালাসাহেবের সৈনিক মুখ্যমন্ত্রী হয়েছেন।”

রাজনৈতিক টানাপড়েনের পর গত বৃহস্পতিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন শিন্ডে। বরাবরই নিজেকে ‘বালাসাহেবের সৈনিক’ হিসাবে তুলে ধরে বার্তা দিয়েছেন এই বিদ্রোহী বিধায়ক। যদিও উদ্ধব ঠাকরে বলেছেন, ‘‘শিন্ডে শিবসেনার মুখ্যমন্ত্রী নন।’’ সেই মন্তব্যের পরও যে ভাবে নিজেকে শিবসৈনিক হিসাবে বার্তা দিচ্ছেন শিন্ডে তা তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

মুখ্যমন্ত্রী হওয়া প্রসঙ্গে শিন্ডে বলেছেন, ‘‘বিজেপির ১১৫ জন বিধায়ক রয়েছেন। আমাদের কাছে রয়েছে ৫০। কিন্তু তা সত্ত্বেও বড়ো মনের পরিচয় দিয়েছে বিজেপি। আমায় মুখ্যমন্ত্রীর পদ দিয়েছে। আমি নরেন্দ্র মোদী, অমিত শাহ, জেপি নড্ডাকে ধন্যবাদ জানাই। মুখ্যমন্ত্রী পদের কোনো অভিজ্ঞতা আমার নেই।’’

এনডিটিভিতে শিন্ডের সেই সাক্ষাৎকার

আরও পড়তে পারেন:

জম্মুতে ধৃত লস্কর জঙ্গি ছিল বিজেপির আইটি সেলের প্রধান!

নূপুরকে ভর্ৎসনার জন্য ব্যক্তিগত আক্রমণের শিকার! ভয়ঙ্কর ইঙ্গিত, বললেন বিচারপতি

কোপেনহাগেনে শপিং মলে হামলায় মৃত ৩, পুলিশের সন্দেহ জঙ্গি হামলা

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে রাজ্যে, শনি-রবিতে মৃত অন্তত ৭

রাজ্যে এক দিনে ১,৮০০ টপকে গেল সংক্রমণ, তবে কি চতুর্থ ঢেউয়ের ইঙ্গিত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন