নয়াদিল্লি: যে রাজ্যগুলিতে নির্বাচন আসন্ন, সেখানে কোভিডরোধী টিকাকরণের গতি বাড়াতে বলল নির্বাচন কমিশন। তবে ‘ওমিক্রন’-এর কথা মাথায় রেখে ভোট পিছিয়ে দেওয়ার বিশেষ ভাবনা কমিশনের নেই।

সোমবার একটি বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ প্রতিটি নির্বাচনমুখী রাজ্যে টিকা দেওয়ার হার সম্পর্কে নির্বাচন কমিশনকে জানান। তিনি জানান, উত্তরাখণ্ড এবং গোয়ায় প্রথম টিকার হার প্রায় একশো শতাংশ। উত্তরপ্রদেশে প্রথম টিকার হার ৮৫ শতাংশের কাছাকাছি । একই সঙ্গে মণিপুর এবং পঞ্জাবে এই হার ৮০ শতাংশের কাছাকাছি।

স্বাস্থ্যমন্ত্রক ছাড়াও, নির্বাচন কমিশন ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ, বর্ডার সিকিউরিটি ফোর্স এবং সশস্ত্র সীমা বলের শীর্ষ আধিকারিকদের ভোটের মুখে থাকা রাজ্যগুলির আন্তর্জাতিক সীমান্তে কঠোর নজরদারি বজায় রাখতে বলেছে। কমিশন এনসিবি কর্মকর্তাদের নির্বাচনী রাজ্যগুলিতে, বিশেষ করে পঞ্জাব এবং গোয়াতে মাদকের প্রভাব পরীক্ষা করার নির্দেশ দিয়েছে বলেও সূত্রের খবর

প্রসঙ্গত উল্লেখ্য, গত সপ্তাহের বৃহস্পতিবার এলাহাবাদ হাইকোর্টে বিচারপতি শেখর যাদবের বেঞ্চ, সরকার এবং নির্বাচন কমিশনকে এক বা দু’মাসের জন্য বিধানসভা নির্বাচন স্থগিত করার ও দেশের কোভিড পরিস্থিতির কারণে সমস্ত রাজনৈতিক সমাবেশ নিষিদ্ধ করার বিষয়ে বিবেচনা করার অনুরোধ করেছিল।

আরও পড়তে পারেন

কোভিডে আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়, অবস্থা স্থিতিশীল

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন