narendra modi
নরেন্দ্র মোদী। ছবি সৌজন্যে ফার্স্টপোস্ট।

নয়াদিল্লি: লোকসভা ভোটের শুরু থেকেই নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিরোধীদের অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একাধিকবার নির্বাচনী আচরণবিধি ভাঙলেও কমিশন কোনো পদক্ষেপই করেনি। বরং বার বার মোদীকে ছাড়পত্র দিয়েছে। সেই দিক থেকে দেখতে গেলে, এ বার একটু অন্য রকম ঘটনাই ঘটল বলা চলে। কারণ সেই মোদীকেই নির্বাচনী আচরণবিধির ব্যাপারে স্মরণ করিয়ে দিল কমিশন।

উল্লেখ্য, শনিবার এবং রবিবার কেদারনাথ-বদরীনাথ যাত্রা করার কথা মোদীর। এই যাত্রায় কোনো সমস্যা রয়েছে কি না, সে ব্যাপারে মত নেওয়ার জন্য কমিশনের দ্বারস্থ হয় প্রধানমন্ত্রীর অফিস। তবে এই যাত্রাকে সরকারি সফর বলে ব্যাখ্যা করা হয়।

এই ব্যাপারে মোদীর সফরকে ছাড়পত্র দিয়েছে কমিশন, তবে নির্বাচনী আচরণবিধির কথা স্মরণ করিয়ে। কমিশনের তরফ থেকে জানা গিয়েছে, এটা যে হেতু সরকারি সফর, তাই শুধুমাত্র আচরণবিধির কথা স্মরণ করিয়েই ক্ষান্ত থেকেছে কমিশন।

আরও পড়ুন ‘নজিরবিহীন’ সাংবাদিক বৈঠকে নরেন্দ্র মোদী!

তাঁর এই সফরে শনিবার কেদারনাথে কাটাবেন মোদী, তার পর রবিবার বদরীনাথে কাটিয়ে সোমবার দিল্লি ফিরবেন তিনি।

উল্লেখ্য, গত পাঁচ বছরের মধ্যে সব থেকে বড়ো চমকটি শুক্রবারই দেন মোদী, যখন তিনি সাংবাদিক সম্মেলনে হাজির হয়ে যান। কিন্তু দুঃখের বিষয় একটি বিবৃতি ছাড়া কিছুই করেননি মোদী। এমনকি সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করলে, সেই জবাব দেওয়ার জন্য অমিত শাহকেই এগিয়ে দেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here