মুম্বই : বম্বে আইআইটি থেকে নিয়মিত চুরি যাচ্ছে বাই-সাইকেল। তদন্তু করতে গিয়ে নাজেহাল পুলিশ। নিরাপত্তারক্ষীদের চোখ এড়িয়ে কে চুরি করবে বাই-সাইকেল। শেষমেষ দেখা গেল সরষের মধ্যেই রয়েছে ভূত। ধরাও পড়েছে চোর।

দক্ষিণ মুম্বইয়ের বাইকুল্লার বাসিন্দা মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হরিশচন্দ্র রবীন্দ্র গাদেকরই চুরি করছিলেন বাইসাইকেল। তিনি আইআইটি থেকে পিএইচডি করছেন। ১৬ অক্টোবর পুলিশ তাকে ইনস্টিটিউটের ঢোকার গেট থেকে হাতেনাতে ধরেছে।

৩৩ বছর বয়সি ওই মেকানিক্যাল ইঞ্জিনিয়ার সাইকেল চুরি করে শহরের আশপাশের এলাকায় বিক্রি করে দিত। এমন কী ফ্রি স্থানীয় অনলাইন সাইট ব্যবহার করেও বিক্রি করত সাইকেল।

এই চুরির ঘটনা প্রথম পুলিশকে জানায় আইআইটি বোম্বের এক ছাত্র। ৫ অক্টোবর তার সাইকেল চুরি হয়েছে বলে থানায় অভিযোগ জানায়। তদন্তে নেমে পুলিশ জানতে পারে গত কয়েক মাসে একাধিক এ রকম সাইকেল চুরি হয়েছে ক্যাম্পাস থেকে।

পড়তে পারেন : জেনে নিন পণপ্রথার ‘সুবিধা’, জানাচ্ছে বেঙ্গালুরুর একটি নামী কলেজের সমাজতত্ত্ব বিভাগ 

চোরকে ধরতে একটি বিশেষ টিমও তৈরি করে পুলিশ।  ১৬ অক্টোবর পুলিশ জানতে পারে ক্যাম্পাসে আসছেন গাদেকর। তখনই তাকে হাতেনাতে ধরে পুলিশ। তার কাছ থেকে ৭টি দামী সাইকেল উদ্ধার করেছে পুলিশ।

জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে সে পেশায় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। পিএইচডি শেষ করার জন্য জানুয়ারি মাসে চাকরি ছাড়ে সে। পুলিশ তাকে গ্রেফতার করেছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here