নয়াদিল্লি: নোট বাতিল ইস্যুতে বিরোধীরা যতই সংসদে প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি করুক, সে পথে এখনও হাঁটেননি তিনি। কিন্তু নোট বাতিলের সমর্থনে বিভিন্ন জায়গায় জনসভা বা টুইটারে নিজের বক্তব্য ব্যক্ত করেছেন। বুধবার ফের একবার নোট বাতিলের সমর্থনে মুখ খুললেন তিনি। বললেন, দেশকে কালো টাকা মুক্ত করাই তাঁর প্রধান কর্মসূচি।

ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে কুয়ালালামপুরে ‘এশিয়ান বিজনেস লিডার্স’ সম্মেলনে বক্তৃতা দিতে গিয়ে মোদী বলেন, “আমরা এখন ক্রমশ ডিজিটাল আর নগদহীন অর্থনীতির দিকে এগিয়ে চলেছি। দেশ থেকে কালো টাকা  নির্মূল করাই এখন আমার প্রধান কর্মসূচি।”

নিজের বক্তৃতার মাধ্যমে বিদেশি শিল্পপতিদের ভারতে এসে বিনিয়োগেরও বার্তা দেন মোদী। তিনি বলেন, “ভারতের হৃদয় খুব বড়ো। আমাদের অর্থনীতি এখন প্রগতিশীল। আপনারা ভারতে এসে বিনিয়োগ করলে আমাকে সব সময় আপনাদের সঙ্গে পাবেন।”

মোদী বলেন, প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগের জন্য ভারত উল্লেখযোগ্য কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। গত আড়াই বছরে ১৩ হাজার কোটি ডলার প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ হয়েছে ভারতে। পাশাপাশি রেল, রাস্তা এবং বন্দর যে আরও উন্নত করা হচ্ছে সে কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

বক্তৃতার শেষে মালয়েশিয়ার সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথাও বলেন তিনি। ২০২০-এর মধ্যে মালয়েশিয়া যে একটি উন্নত দেশ হবে সে ব্যাপারেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here