১৫ বছর আগে গোয়ার জেল ভেঙে পলাতক, দিঘার হোটেল থেকে গ্রেফতার নাম-জন্মতারিখ ভাঁড়ানো খুনের আসামি

0

গোয়া: ২০০৫ সালে উত্তর গোয়ার পানাজিতে এক ব্যক্তিকে খুনের ঘটনায় জ্যাকসন দাদেলকে দোষী সাব্যস্ত করে আদালত। কিন্তু সাজা শোনানোর ঠিক আগেই আরও ১৩ জনের সঙ্গে জেল ভেঙে পালায় জ্যাকসন। তার পর গত ১৫ বছর ধরে পলাতক ওই খুনের আসামি। খুঁজে বের করার চেষ্টাও চলছিল নিরবচ্ছিন্ন ভাবে। শেষমেশ, পূর্ব মেদিনীপুরের দিঘা থেকে তাকে গ্রেফতার করে গোয়া পুলিশ।

শুক্রবার গোয়া পুলিশ জানিয়েছে, নিজের জন্ম তারিখ বদলে ফেলেছিল জ্যাকসন। সেই জায়গায় বসিয়ে দেয় জেল ভেঙে পালানোর তারিখ। ২০০৫ সালে উত্তর গোয়ার কারানজালেমের আলতিনহোর বাসিন্দা বাসিন্দা গডউইন ডিসলিভাকে খুনের ঘটনায় গ্রেফতার দুই আসামির মধ্যে এক জন এই জ্যাকসন।

২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর পানাজির অতিরিক্ত দায়রা আদালত গডউইন ডিসিলভাকে ছুরিকাঘাতে হত্যার অপরাধে জ্যাকসন এবং রুডলফ গোমজ নামে আরেক জনকে দোষী সাব্যস্ত করে। প্রায় দু’বছর ধরে চলেছিল ওই মামলার বিচারপর্ব। কিন্তু সেই মামলায় সাজা ঘোষণার আগেই ঘটে যায় এক চাঞ্চল্যকর ঘটনা। মারগাওতে বিচার বিভাগীয় লক-আপের জেলের গেট ভেঙে পালায় ১৪ জন বন্দি। তারা জেলের রক্ষীদের মারধর করে লক-আপে আটকে রাখে। সেই পলাতক দলের সঙ্গেই ছিল জ্যাকসন এবং রুডলফ।

এ দিন গোয়া পুলিশের একটি বিবৃতিতে বলা হয়েছে, গোপন সূত্রে পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার দীঘায় জ্যাকসনের সন্ধান মেলে। ডেপুটি এসপি সুরজের নেতৃত্বে ক্রাইম ব্রাঞ্চের একটি দল দিঘায় পাঠানো হয়। দেখা যায়, নাম এবং জন্মতারিখ ভাঁড়িয়ে দীঘার একটি হোটেলে ফ্রন্ট অফিস ম্যানেজারের কাজ করছে জ্যাকসন।

গোয়া পুলিশ জানায়, গত ১৫ বছর ধরে পলাতক জ্যাকসন হয়ে গিয়েছিল ‘রাজীব কাশপ’। ১৬ সেপ্টেম্বর মারগাও জেল থেকে পালিয়েছিল সে। নিজের জন্মদিন হিসেবে ওই তারিখকেই বেছে নিয়েছিল। দিঘা থেকে গ্রেফতার করে বৃহস্পতিবার গোয়ায় নিয়ে যাওয়া হয় তাঁকে। এ দিনই তাকে আদালতে পেশ করার কথা।

আরও পড়ুন: হিমাচল হাতছাড়া বিজেপি-র, এরই মধ্যে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের জন্য খুবই খারাপ খবর

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন