প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরপিএন সিংহ বিজেপিতে, উত্তরপ্রদেশের ভোটের আগে ফের ধাক্কা খেল কংগ্রেস

0

নয়াদিল্লি: জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার পর ভারতীয় রাজনীতিতে সম্ভবত সব থেকে চাঞ্চল্যকর দলবদলের ঘটনা ঘটে গেল মঙ্গলবার। এ দিন বিকেলে বিজেপিতে নাম লেখালেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরপিএন সিংহ। এ দিন সকালেই কংগ্রেস ছাড়ার কথা ঘোষণা করেন তিনি। তাঁর পর বিকেলে দিল্লিতে বিজেপির সদর দফতরে ‘পদ্ম’ হাতে তুলে নেন তিনি।

সব থেকে চাঞ্চল্যের বিষয় হল, কংগ্রেসের তরফে সোমবার প্রকাশিত উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে তারকা প্রচারকের তালিকাতেও নাম ছিল আরপিএন সিংহের। তার ২৪ ঘণ্টার মধ্যেই বিজেপিতে শামিল হলেন তিনি।

গান্ধী পরিবারের অত্যন্ত ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত ছিলেন আরপিএন। এ দিন টুইটারে তিনি লেখেন, “এ বার আমার নতুন সূচনা। মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জেপি নড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দূরদর্শী নেতৃত্বে এবং নির্দেশে জাতি গঠনের কাজে অবদান রাখতে চাই।”

গত এক বছরে উত্তরপ্রদেশে জিতিন প্রসাদ, ইমরান মাসুদ, অদিতি সিংহের মতো অনেক পরিচিত নেতা-নেত্রী কংগ্রেস ছেড়েছেন। সেই তালিকায় এ বার এলেন আরপিএন। বিজেপি সূত্রের খবর, তাঁকে কুশীনগরের পাড্রুয়ানা বিধানসভা আসনে প্রার্থী করা হতে পারে।

কুশীনগরের রাজ পরিবারের সন্তান আরপিএন ১৯৯৬ থেকে টানা তিন দফায় পাড্রুয়ানা বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে জয়ী হয়েছিলেন। ২০০৯ সালের লোকসভা ভোটে কুশীনগর কেন্দ্র থেকে জিতে প্রধানমন্ত্রী মনমোহন সিংহের নেতৃত্বাধীন দ্বিতীয় ইউপিএ সরকারের সড়ক, পেট্রোলিয়াম এবং কর্পোরেট বিষয়ক মন্ত্রকের প্রতিমন্ত্রী হয়েছিলেন।

আরও পড়তে পারেন:

সাংবাদিক সম্মেলনে রাজ্য বিজেপির বর্তমান কমিটির বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ জয়প্রকাশ, রীতেশের

দুর্ঘটনার কবলে কনভয়! অল্পের জন্য প্রাণে বাঁচলেন জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেন

শেয়ার বাজারে ম্যাজিক! হাজার পয়েন্ট পড়ে বেলা শেষে সাড়ে ৩০০-র উপরে থিতু হল সেনসেক্স

টোকিও অলিম্পিক ও প্যারালিম্পিকে পদকজয়ীরা একসঙ্গে গাইলেন জাতীয় সংগীত, দেখুন ভিডিও

রাজ্যপাল-স্পিকার জোর তরজা বিধানসভায়, জগদীপ ধনখরের বক্তব্যে সায় শুভেন্দু অধিকারীর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন