তামিলনাড়ুর বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ১১, আহত ৩৬

0

খবর অনলাইন ডেস্ক: চেন্নাই থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে তামিলনাড়ুর বিরুধুনগর (Virudhunagar) জেলায় একটি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটল শুক্রবার। ওই বিস্ফোরণে কমপক্ষে ১১ জন মারা গিয়েছেন এবং ৩৬ জন আহত হয়েছেন। শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, একের পর এক বিস্ফোরণের আওয়াজ শোনা যায়। কারখানার ভিতরে বাজির মশলা এবং প্রচুর পরিমাণে দাহ্য বস্তু মজুত থাকার কারণে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। একে একে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ১০টি ইঞ্জিন।

ঘটনায় প্রকাশ, এ দিন বেলা দেড়টা নাগাদ বিস্ফোরণটি ঘটে। স্থানীয় দমকল বিভাগের এক আধিকারিক সংবাদ মাধ্যমের কাছে বলেন, “রাসায়নিকের মিশ্রণের সময়েই বিস্ফোরণটি ঘটেছে বলে অনুমান করা হচ্ছে”।

বিধ্বংসী আগুন থেকে রেহাই পাননি শ্রমিকেরা। কেউ কেউ দ্রুত বাইরে বেরিয়ে আসতে পারলেও অনেকই আটকে পড়েন ভিতরে। আহতদের শিবাকাশি হাসপাতালে ভরতি করা হয়েছে। অনেকেরই শরীরের বেশির ভাগ অংশ পুড়ে গিয়েছে।

পাশে থাকার বার্তা দিয়ে প্রধানমন্ত্রী টুইটারে লেখেন, “তামিলনাড়ুর বিরুধুনগরে একটি বাজি কারখানায় অগ্নিকাণ্ড দুঃখজনক। শোকের এই মুহুর্তে, আমি শোকাহত পরিবারের পাশে রয়েছি। আমি আশা করি আহতরা শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন। কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্তদের সাহায্য়ের জন্য কাজ করছে”।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী বিস্ফোরণে নিহতদের পরিবারের জন্য তিন লক্ষ এবং গুরুতর আহতদের জন্য এক লক্ষ টাকার আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। অন্যদিকে, কেন্দ্রের তরফে নিহতদের পরিবারকে দু’লক্ষ এবং আহতদের জন্য ৫০ হাজার টাকার ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।

আরও পড়তে পারেন: শেষ ২২ মাসে ট্রেন দুর্ঘটনায় কোনো যাত্রীর মৃত্যু হয়নি, রাজ্যসভায় বললেন রেলমন্ত্রী

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন