নয়াদিল্লি: কলকাতা থেকে অমৃতসরগামী অকাল তখত এক্সপ্রেসে মিলল বোমা। সেই সঙ্গে চিঠি। ওই চিঠিতে লস্কর-ই-তইবা জঙ্গি আবু দুজানার হত্যার প্রতিশোধ নেওয়ার কথা বলা হয়েছে।

আর কয়েক দিন পরেই উদযাপিত হবে ভারতের স্বাধীনতা দিবসের ৭০তম বর্ষপূর্তি। সেই উপলক্ষে দেশের সর্বত্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বুধবার উত্তরপ্রদেশের নিরাপত্তা সংস্থাগুলি অমেঠি স্টেশনে তল্লাশি চালাতে গিয়ে ১২৩১৭ আপ কলকাতা-অমৃতসর অকাল তখত এক্সপ্রেসের একটি কামরায় একটি সন্দেহজনক প্যাকেট খুঁজে পায়। পরে দেখা যায় ওই প্যাকেটে একটি কম শক্তির বোমা রয়েছে।

জিআরপি-র এসপি সৌমিত্র যাদব বলেন, “একটি কম শক্তির বোমা পাওয়া গিয়েছে। ওই বোমা নিষ্ক্রিয় করে দেওয়া হয়েছে। ট্রেনটিও গন্তব্যস্থলের দিকে রওনা হয়ে গিয়েছে।”


ট্রেন চলাকালীন বুধবার রাত ১টা নাগাদ খবর আসে সুতো দিয়ে বাঁধা একটি সন্দেহজনক প্যাকেট ট্রেনে রয়েছে। সঙ্গে দুটি লাইটার এবং আশেপাশে কিছু পাউডার ছড়ানো। খবর পেয়ে ট্রেনটিকে পরীক্ষা করার জন্য অমেঠি স্টেশনে থামানো হয়। দুটি কামরা খালি করে দেওয়া হয় এবং বোমা নিষ্ক্রিয় করার জন্য বম্ব ডিসপোজাল স্কোয়াডকে ডাকা হয়।

রেলের ডিভিশনাল ম্যানেজার শিবেন্দ্র শুক্লা বলেছেন, বিস্ফোরক পদার্থ পাওয়া গিয়েছে। তবে জঙ্গি হামলা ঘটানোর উদ্দেশ্য নাও থাকতে পারে। বিষয়টি এখন রাজ্য পুলিশ দেখছে।

ছবি সৌজন্যে এএনআই

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here