জাল আধার কার্ড! তা আবার বাংলাদেশের নিষিদ্ধ সন্ত্রাসবাদীদের হাতে?

0

ওয়েবডেস্ক: আনসারুল্লাহ বাংলা টিমের মতো সন্ত্রাসবাদী সংগঠন ভারতের বিরুদ্ধে নতুন এক আক্রমণ নামিয়ে নিয়ে এল। এই সন্ত্রাসবাদী সংগঠনের সদস্যরা হুবহু একই ডিজাইনে তৈরি জাল আধার কার্ড ব্যবহার করছে বলে জানা গিয়েছে। গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, জাল আধার কার্ড ব্যবহার করে বিনা বাধাতেই ওই সন্ত্রাসবাদী গোষ্ঠীর সদস্যরা ভারতে নিজেদের সন্ত্রাস মূলক কাজ চালানোর চেষ্টা করছে। এই অপকর্মে জড়িত থাকার অপরাধে মহারাষ্ট্র প্রশাসন ইতিমধ্যেই পাঁচ জনকে গ্রেফতার করেছে। যাদের প্রত্যেকের কাছ থেকে ওই ধরনের জাল আধার কার্ড পাওয়া গিয়েছে বলে দাবি করা হয়েছে।

তদন্তকারী সংস্থা এটিএস-সহ আরও বেশ কয়েকটি গোয়েন্দা সংস্থা ওই পাঁচজনকে পুণে, মাহাদ ও অম্বরনাথ থেকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে জাল আধার কার্ড পাওয়ার পর গোয়েন্দারা সারা দেশেই ছড়িয়ে থাকা ওই সংগঠনের সদস্যদের খোঁজে নেমে পড়ে। সেই অভিযান থেকে প্রায় দুই ডজন সন্ত্রাসবাদীকে গ্রেফতার করা হয়। প্রশ্ন উঠছে, সন্ত্রাসবাদীদের হাতে কী ভাবে পৌঁছে যাচ্ছে আধার কার্ড। একটি বৈদ্যুতিন সংবাদ মাধ্যমের স্ট্রিং অপারেশনে উঠে এসেছে সেই তথ্য।

তারা দাবি করেছে, জাল আধার কার্ড তৈরির জন্য নির্দিষ্ট কিছু এজেন্টের খোঁজ তারা পেয়েছে। ওই সন্ত্রাসবাদীরা সে রকমই কোনো এজেন্টের কাছ থেকে খুবই সস্তায় ওই আধার কার্ড তৈরি করায়। এজেন্ট তাদের বলে দেয়, ওই জাল কার্ড নিয়ে শুধু মাত্র দিল্লি পর্যন্ত ভ্রমণ করতে। কিন্তু এজেন্টের কথা না শুনে দিল্লি থেকে অন্যত্র ছড়িয়ে পড়ার পরেও সন্ত্রাসবাদীরা ওই কার্ড ব্যবহার করার ফলে গোয়েন্দাদের হাতে পাকড়াও হয়।

উল্লেখ্য, গত বছর নভেম্বর মাসে কলকাতা থেকেও বাংলাদেশের নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের তিন জন সদস্যকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। তবে সরকারি ভাবে জাল আধার কার্ডের ব্যাপারে জোরালো কোনো তথ্য এখনও পর্যন্ত প্রকাশ করা হয়নি।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন