diamond merchant Savji Dholakia

ওয়েবডেস্ক: গুজরাতের হিরে ব্যবসায়ী সাবজি ঢোলাকিয়া কয়েক দিন আগে নিজের সংস্থার কর্মীদের দিওয়ালি উপলক্ষে ৬০০টি গাড়ি উপহার দিয়ে সংবাদের শিরোনামে উঠে এসেছিলেন। সেই তিনিই একটি ভুয়ো বিজ্ঞাপনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন। যে বিজ্ঞাপনে মাত্র ৮,৫০০ টাকায় গাড়ি বিক্রির প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। কিন্তু এর সঙ্গে কী সম্পর্ক রয়েছে ব্যবসায়ী সাবজির? কী সম্পর্কই বা রয়েছে ফেসবুকের?

ওই ব্যবসায়ীর দাবি, তাঁর নাম করে ফেসবুকে ভুয়ো অ্যাকাউন্ট খোলা হয়েছে। ওই ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমেই এই জলের দরে গাড়ি কেনার স্বপ্নপূরণের কথা  বলা হয়েছে।

সুরাত পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন সাবজি। বিগত চার বছর ধরে তিনি একাধিক বার নিজের সংস্থার কর্মীদের দুর্মূল্যের উপহার তুলে দিয়ে পরিচিতি লাভ করেছেন সারা দেশ জুড়ে। কখনো দামি অলঙ্কার, কখনও দামি বৈদ্যুতিন সামগ্রী তো কখনও গাড়ি। এ বার তো দিওয়ালিতে ৬০০ গাড়ি উপহার দিয়ে তিনি রীতিমতো ‘ভাইরাল’ হয়ে গিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। ফলে তাঁর মতো জনপ্রিয় ব্যক্তিত্ব এবং তারই সঙ্গে গাড়ি যোগ, একে-একে-দুইয়ের মতোই ব্যবহার করেছে প্রতারকরা।

দেখুন: সর্দারের পর নেতাজির স্ট্যাচু! মোদীর সামনে নতুন পরীক্ষা

সব থেকে মজার কথা, একটা-দুটো নয়, পাঁচটি ফেসবুক খোলা হয়েছে সাবজির নামে। যেথানে বেশ সুদৃশ্য ভাবে ব্যবহার করা হয়েছে, তাঁর কর্মীদের হাতে গাড়ির চাবি তুলে দেওয়ার ছবিও। সেখানেই বর্ণনা করা হয়েছে একটি বিশেষ স্কিমের। যেখানে মাত্র ৮,৫০০ টাকা জমা করলেই মিলে যাবে একটা নতুন মডেলের গাড়ি। ওই ফেসবুক পেজে দেওয়া রয়েছে একটি করে ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরও। যেখানে আগাম টাকা জমা করার কথা বলা হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here