কর্নাটকের ভোটে বাংলাদেশে ছাপা জাল নোট চালান করতে গিয়ে পাকড়াও দুই

0

ওয়েবডেস্ক: নগদ ১০ লক্ষ টাকার জাল নোট উদ্ধার করল ডিরেক্টরেট অব রেভেনিউ ইন্টেলিজেন্স বা ডিআরআই। জানা গিয়েছে, সেই টাকা ধরা পড়া টাকা চালান করা হচ্ছিল বিধানসভা ভোটের উত্তেজনায় ফুটতে থাকা কর্নাটকে।

আগামী ১২ মে কর্নাটকে ভোটগ্রহণ। তার আগেই ধরা পড়ল বাংলাদেশে ছাপা দু’হাজার টাকার ১০ লক্ষ টাকা মূল্যের জাল নোট। ওই নকল নোট আসলে বদল করার লক্ষ্য নিয়েই যে পাচারকারীরা কর্নাটকের উদ্দেশে যাত্রা করেছিল, তা জেনেছেন গোয়েন্দারা।

শনিবার সকালে হাওড়া-হায়দরাবাদ ইস্ট কোস্ট এক্সপ্রেসে করে পাচারকারীরা অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে পৌঁছয়। সেখানেই ডিআরআইয়ের অফিসারদের হাতে তারা ধরা পড়ে। ডিআরআই একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পাচারকারীদের কাছ থেকে পাঁচটি জাল নোটের বান্ডিল বাজেয়াপ্ত করা হয়েছে। সবমিলিয়ে ৫১০টি নোটের মূল্য ১০ লক্ষ ২০ হাজার টাকা।

পাচারকারীরা নোটগুলিকে লুকিয়ে রাখার জন্য ট্রেনে ব্যবহার করা বালিশের সাহায্য নিয়েছিল বলে জানা গিয়েছে। তারা ওই নোটগুলিকে খবরের কাগজে মুড়ে বালিশের ভিতরে ঢুকিয়ে দিয়ে নিশ্চিন্তে ট্রেন সফর করলেও শেষমেশ তদন্তকারীদের চোখ এড়াতে ব্যর্থ হয়।

জেরার মুখে পড়ে পাচারকারীরা জানায়, তারা এক দালালের কাছ থেকে এই জাল নোটগুলি সংগ্রহ করেছিল। ওই দালাল বাংলাদেশ থেকে ভারতীয় জাল নোট সরবরাহ করে থাকে। পশ্চিমবঙ্গের ফরাক্কায় তার হাত থেকে পাচারকারীরা ওই জাল নোট সংগ্রহ করে থাকে বলে তারা জানিয়েছে।

দু’জন অভিযুক্তের মধ্যে একজন অতীতেও বেঙ্গালুরুতে একটি অপহরণ মামলা জেল খেটেছে। বর্তমানে সে জামিনে রয়েছে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন