এ বার জঙ্গিদের দেহ দেখতে চাইল নিহত জওয়ানদের পরিবার

pulawama attack usa

শামলি (উত্তরপ্রদেশ): বালাকোটে বায়ুসেনার বিমানহানার পর থেকেই নিহত জঙ্গির সংখ্যা নিয়ে বিভিন্ন মহলে নানা রকম জল্পনা চলছে। বিভিন্ন সংবাদ মাধ্যমের তরফে ৬০০, ৩৫০, ২৫০- এ রকম বিভিন্ন সংখ্যা বলা হয়েছে। এই পরিস্থিতিতে বালাকোটের হানায় নিহত জঙ্গির দেহ দেখতে চাইলেন পুলওয়ামা হামলার মৃত জঙ্গির পরিবারের সদস্যরা।

সরকারের কাছে মৃত জঙ্গির দেহ দেখার দাবি করেছেন উত্তরপ্রদেশের দুই জওয়ান রাম উকিল এবং প্রদীপ কুমারের পরিবারের সদস্যরা।

রাম উকিলের বোন সংবাদমাধ্যমকে বলেন, “পুলওয়ামায় হামলার পর আমরা কারও হাতের টুকরো, কারও পায়ের টুকরো দেখতে পেয়েছি। ওই হামলার পর একজনকে দায় স্বীকার করতেও দেখা গিয়েছে। কিন্তু তার প্রত্যাঘাতে বায়ুসেনার হামলার প্রমাণ চাই আমি। আমি নিশ্চিত বায়ুসেনা সঠিক জায়গায় আঘাত হেনেছে। কিন্তু যতক্ষণ না প্রমাণ আসছে, সেটা কী ভাবে বিশ্বাস করব? পাকিস্তান তো বলেই যাচ্ছে, তাদের দিকে কোনো হামলাই হয়নি। তাই প্রমাণই যদি না পাই, বিশ্বাস করব কী ভাবে।”

তাঁর আবেদন, “জঙ্গিদের দেহ দেখান, তার পরেই আমরা শান্তি পাব।”

আরও পড়ুন ‘বড়োমা’কে শেষ শ্রদ্ধা জানাতে ঠাকুরনগরে ভিড় ভক্তদের

অন্য দিকে প্রদীপ কুমারের মা বলেন, “আমরা এখনও শান্তি পাচ্ছি না। আমাদের দিকে এত মায়েরা সন্তান হারাল, অথচ ওই দিকে কোনো মৃতদেহ দেখতে পাচ্ছি না। আমরা জঙ্গিদের মৃতদেহ দেখতে চাই।”

বালাকোটের হামলার পর থেকে সরকার-বিরোধী তরজা শুরু হয়েছে। কতজন জঙ্গি মারা গিয়েছে, তার সংখ্যা জানতে চেয়েছে বিরোধী শিবিরের একাংশও। সেই বিরোধীদের আবার ‘পাকিস্তানের প্লে-বয়’ হিসেবে কটাক্ষও করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রশ্ন উঠছে, তা হলে কি এই জওয়ানদের পরিবারের সদস্যরাও ‘পাকিস্তানের প্লে-বয়’ হয়ে গেলেন!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.