'ফ্যানি খান' ছবির একটি দৃশ্যে রাজকুমার রাও ও ঐশ্বর্য রাই বচ্চন।

ওয়েবডেস্ক: একই গানের দু’টি ভার্সন। প্রথমে প্রকাশিত হয়েছিল ‘মেরে অচ্ছে দিন কব আয়েঙ্গে’। ঠিক এক সপ্তাহ পরে প্রকাশিত হল গানের নতুন ভার্সন – ‘মেরে অচ্ছে দিন অব আয়ে রে’। প্রশ্ন হল, কেন হঠাৎ এই ভোলবদল? কোনো চাপ? শোনা যাচ্ছে, গানের প্রথম ভার্সন বাতিল করা হতে পারে।

ছবির নাম ‘ফ্যানি খান’। পরিচালক অতুল মঞ্জরেকর, অভিনয় করেছেন ঐশ্বর্য রাই বচ্চন, অনিল কাপুর এবং রাজকুমার রাও। ‘মেরে অচ্ছে দিন কব আয়েঙ্গে’ প্রকাশিত হওয়ার পর থেকেই সরকারকে লক্ষ করে সোশ্যাল মিডিয়ায় গানটি ব্যাপক ভাবে ব্যবহার হতে থাকে। ২০১৪ সালের সাধারণ নির্বাচনে নরেন্দ্র মোদীর রাজনৈতিক স্লোগানের প্রেক্ষিতেই এই কাণ্ডটি ঘটছে সোশ্যাল মিডিয়ায়।

এখন ইন্টারনেটে গানের আরেকটি ভার্সন পাওয়া গিয়েছে। এই গানও ওই একই ফিল্ম থেকে। নতুন ভার্সনটি হল ‘মেরে অচ্ছে দিন অব আয়ে রে’। জানা যাচ্ছে, ছবির নির্মাতারা গানের মূল ট্র্যাকটি সম্ভবত আর ব্যবহারই করবেন না।

আরও পড়ুন কবে ফের বিয়ে করছেন সুজান আর হৃতিক? কী জানাচ্ছে রোশন পরিবার?

একটি সূত্র উদ্ধৃত করে মিড ডে জানিয়েছে, “প্রথম ভার্সনটি বেরোনোর পর কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে এবং মোদীর ‘অচ্ছে দিন’-এর স্লোগান নিয়ে প্রশ্ন তুলে বহু মানুষ অনলাইনে গানটি ব্যবহার করতে শুরু করেন। উচ্চ পদে আসীন বেশ কিছু ব্যক্তির কাছ থেকে ছবির প্রযোজকরা ফোন পান। তার পরেই তাঁরা নতুন ভার্সনটি প্রকাশ করেন। এখন মূল গানটি বাদ দেওয়ার ব্যাপারে তাঁরা চিন্তাভাবনাও শুরু করেছেন।”

পরিচালক অতুল মঞ্জরেকর বলেছেন, একটি নতুন ভিডিও তৈরি করা হয়েছে কারণ গানটিতে অযথা ‘রাজনৈতিক রঙ’ চড়ানো হচ্ছে। মিড ডে-কে তিনি বলেন, “তাঁরা একটি নতুন ভিডিও তৈরি করে প্রকাশ করেছেন কারণ আমাদের গানটিতে অযথা রাজনৈতিক রঙ লেগে যাচ্ছে। এটা সরকারের স্লোগান, সেটা আমাদের মাথায় আসেনি। গানটি নিয়ে এ রকম প্রতিক্রিয়া হবে ভাবতে পারিনি। এক জন ক্যাব ড্রাইভার ও তাঁর স্বপ্ন নিয়ে একটা সহজ সরল ফিল্ম ‘ফ্যানি খান’। আমি আশা করব, জনগণ গানটিকে সঠিক প্রেক্ষিতে দেখবেন এবং এই গান নিয়ে কোনো ভুল অর্থ করবেন না।”

‘ফ্যানি খান’ রিলিজ করবে ৩ আগস্ট।

ছবি সৌজন্যে দ্য হিন্দুস্তান  টাইমস।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here