farmer

ওয়েবডেস্ক: অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ১.৩৭ কোটি টাকা তছরুপের অভিযোগ দায়ের করলেন এক কৃষক। সম্প্রতি সরকারি প্রকল্পে জমি বিক্রি করে যে টাকা তিনি ক্ষতিপূরণ বাবদ পেয়েছিলেন, ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সেই টাকাই গায়েব হয়ে গিয়েছে!

পুলিশ জানিয়েছে, ঝারসার ওই কৃষক অভিযোগ বলেছেন তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে গচ্ছিত টাকা গত এপ্রিল মাসে কেটে নেওয়া হয়েছে। সরকারের কাছে জমি বিক্রির ক্ষতিপূরণ হিসাবে যে টাকা তিনি পেয়েছিলেন, সেটাই তিনি গচ্ছিত রেখেছিলেন ওই অ্যাকাউন্টে।

গুরুগ্রামের ঝারসার মহম্মদপুরের কৃষক লীলা রাম জানিয়েছেন, “গত জানুয়ারি মাসে আমি সরকারের কাছে জমি বিক্রি করে ওই টাকা পেয়েছিলাম। সেখানে সব মিলিয়ে ১.৬৫ কোটি টাকা ছিল। গত কয়েক মাস ধরে আমি টাকা তোলার ব্যাপারে মোবাইলে কোনো মেসেজও পাইনি। গত শুক্রবার আমি ব্যাঙ্কে যাই। সেখানে গিয়ে জানতে পারি আমার অ্যাকাউন্ট থেকে ১.৩৭ কোটি টাকা তুলে নেওয়া হয়েছে। অথচ এই টাকা তোলার ব্যাপারে আমি কিছুই জানি না”।

কৃষক লীলা রাম বলেন, “ব্যাঙ্কের এটিএম কার্ড যেমন আমি কাউকে দিইনি, তেমনই ব্যাঙ্কের কোনো তথ্যও আমি কারও কাছে প্রকাশ করিনি। তার পরেও কী ভাবে এই ঘটনা ঘটে গেল, কিছুই বুঝতে পারছি না”।

পুলিশ জানিয়েছে, সন্দেহজনক কাউকে এখনও গ্রেফতার করা হয়নি। তবে তদন্ত চলছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here