Farooq Abdullah
ফারুক আবদুল্লা। ছবি ও তথ্য: এনডিটিভি থেকে

ওয়েবডেস্ক: প্রয়াত প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর শেষকৃত্যে যোগ দিয়ে জাতীয়তাবাদী স্লোগানে গলা মিলিয়েছিলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাক। অভিযোগ, ঘরে ফেরার পর তাঁকে ওই স্লোগানে গলা মেলানোর খেসারত দিতে হল। এ দিন শ্রীনগরের প্রবিত্রতম মসজিদ হজরতবালে ইদুজ্জোহার নমাজ পড়তে গেলে তাঁকে সেখানে হেনস্থা করা হয় বলে অভিযোগ। এমনকী, তাঁকে জোর করে সেখান থেকে বের করে দেওয়া হয়েছে বলে সংবাদ মাধ্যম সূত্রে খবর।

ইদুজ্জোহা উদ্‌যাপন অনুষ্ঠানে সামনের সারিতেই বসেছিলেন আবদুল্লা। অসুস্থতার কারণেই তিনি সামনের সারিতে বসেন। কিছুক্ষণের মধ্যেই ফারুক আবদুল্লা গো ব্যাক স্লোগান উঠতে শুরু করে।


পড়তে পারেন: শেষ মাসে সব থেকে বেশি বিক্রি হওয়া দু’চাকা গাড়ি, সেরা ১০-এর তালিকা থেকে বাদ পড়ল ক্লাসিক ৩৫০


বাজপেয়ীর শেষকৃত্যে  যোগ দিয়ে আবদুল্লা আবেগমথিত বক্তব্য রেখেছিলেন। এমনকী সর্বদলীয় প্রার্থনার শেষে সমবেত ভাবে ‘ভারতমাতা কি জয়’ স্লোগানেও তিনি গলা মেলান। হয়তো তারই মাশুল দিতে হল জম্মু-কাশ্মীরের অশীতিপর এই নেতাকে।

সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে আবদুল্লা বলেন, “এরা প্রত্যেকেই আমার নিজের লোক। তাদের ভুল পথে চালিত করা হচ্ছে। ফলে নেতা হিসাবে আমি তাদের এ ভাবে ছেড়ে দিতে পারি না। আমারও দায়িত্ব রয়েছে। রাজনীতিবিদ হিসাবে সাধা্রণ মানুষের ক্ষোভের মুখে পড়তে হতেই পারে। আমি আশাবাদী, এই পথভ্রষ্ট যুবকদের সঠিক পরামর্শ দিতে পারব”।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন