bye polls

ওয়েবডেস্ক: মহেশতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ছায়া পড়ল গোটা দেশেই। শান্তিপূর্ণ উপনির্বাচনের মধ্যেই বারবার বাধ সাধল অকেজো ইভিএম।

সোমবার দেশের দশটি রাজ্যের চারটে লোকসভা এবং দশটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হল। বেশির ভাগ কেন্দ্রেই জোটবদ্ধ বিরোধীর মুখোমুখি হয়েছে শাসক বিজেপি। কিন্তু সবার নজর রয়েছে উত্তরপ্রদেশের কৈরানা লোকসভা কেন্দ্রটির দিকে, যেখানে বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে বিরোধীরা। রাষ্ট্রীয় লোক দলের প্রার্থীকে সমর্থন করেছে সপা, বসপা, কংগ্রেস-সহ একাধিক দল।

এ ছাড়াও মহারাষ্ট্রের ভান্ডারা-গোণ্ডিয়া, পালঘর এবং নাগাল্যান্ডের একমাত্র লোকসভা কেন্দ্রেও উপনির্বাচন হল। বামেদের বিশেষ নজর রয়েছে পালঘর কেন্দ্রের ওপরে যেখানে বরাবরই একটা বড়ো শক্তি সিপিআইএম। কিছু দিন আগে হয়ে যাওয়া মুম্বই লং মার্চের সাফল্য পালঘরে দেখা যায় কি না সেটাও দেখার।

এই চারটে লোকসভা এবং পশ্চিমবঙ্গের মহেশতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন ছাড়াও ভোট হল কর্নাটকের আরআর নগর, ঝাড়খণ্ডের গোমিয়া এবং সিলি, উত্তরপ্রদেশের নুরপুর, পঞ্জাবের শাহকোট, বিহারের জোকিহাট, কেরলের চেঙ্গানুর, মহারাষ্ট্রের পালুস কোডেগাঁও, মেঘালয়ের আম্পত্তি এবং উত্তরাখণ্ডের তিরালিতে।

নির্বাচনের ফল প্রকাশ হবে আগামী ৩১ মে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here