কেরলকে নিয়ে উদ্বেগ বজায় থাকলেও দেশে দৈনিক করোনা সংক্রমণ কিছুটা কমল, অনেকটা কমল মৃত্যু

0

খবরঅনলাইন ডেস্ক: কেরলকে নিয়ে উদ্বেগ এখনও রয়েছে। কিন্তু উত্তরপূর্ব ভারত-সহ দেশের বাকি অংশে সংক্রমণ কমছে। এর ফলে সোমবার ভারতের দৈনিক সংক্রমণ আরও কিছুটা কমে গেল। তবে স্বস্তির খবর হল যে মৃত্যুর সংখ্যা অনেকটাই কমে গিয়েছে।

নতুন সংক্রমণ সামান্য কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী সোমবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ১৬ লক্ষ ৯৫ হাজার ৯৫৮। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ১৩৪ জন।

Shyamsundar

এ দিকে, ২৪ ঘণ্টায় ভারতে ১৪ লক্ষ ২৮ হাজার ৯৮৪টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলত এ দিন সংক্রমণের হার ছিল ২.৮০ শতাংশ। এমনিতেও সোমবার সংক্রমণের হার অন্যান্য দিনের তুলনায় বেশিই হয়। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ১৩ হাজার ৭১৮। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে ২,৭৬৬ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় দেশের প্রায় সব রাজ্যেই সংক্রমণ আগের দিনের তুলনায় কমেছে। তবে উত্তরপূর্ব ভারতের থেকে বেশি করে আশার খবর আসছে। গত ২৪ ঘণ্টায় এই অঞ্চলে কোথাওই সংক্রমণ এক হাজারের ওপরে ছিল না।

তবে এখনও চিন্তা রয়েছে কেরলকে নিয়ে। বাকি রাজ্যের পরিস্থিতি একদমই আয়ত্বের মধ্যে। দেখে নিন গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান।

১) কেরল – ২০,৭২৮

২) মহারাষ্ট্র – ৬,৪৭৯

৩) অন্ধ্রপ্রদেশ – ২,২৮৭

৪) তামিলনাড়ু – ১,৯৯০

৫) কর্নাটক – ১,৮৭৫

৬) ওড়িশা – ১,৪৩৭

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (২৬), হরিয়ানা (২৯), গুজরাত (২৩), রাজস্থান (১০), দিল্লি (৮৫), উত্তরপ্রদেশ (৩৫), বিহার (৪৫), ঝাড়খণ্ড (২৭), মধ্যপ্রদেশ (১৭), উত্তরাখণ্ড (২২) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ৩১৯ জন। গত শনিবার এই সংখ্যাটা ছিল ৩৭৮ জন।

নতুন রোগীর থেকে বেশ কিছু কম মানুষ সুস্থ হলেন

গত ২৪ ঘণ্টাতেও নতুন সংক্রমণের থেকে বেশ কিছুটা কম ছিল সুস্থতা। কেরলে সংক্রমণের তুলনায় সুস্থতা কম থাকার ফলেই এমনটা হচ্ছে। এই সময়সীমায় করোনা থেকে সেরে উঠেছেন ৩৬ হাজার ৯৪৬ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠলেন ৩ কোটি ৮ লক্ষ ৫৭ হাজার ৪৭৬। ভারতে এখন সুস্থতার হার রয়েছে ৯৭.৩৫ শতাংশ।

মৃতের সংখ্যা বেশ অনেকটাই কমল

গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেশ অনেকটাই কমে গিয়েছে। এই সময়সীমায় ৪২২ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখনও পর্যন্ত কোভিডের কারণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ২৪ হাজার ৭৭৩। দেশে মৃত্যুহার বর্তমানে ১.৩৪ শতাংশে রয়েছে।

আরও পড়তে পারেন পশ্চিমবঙ্গে বন্যা পরিস্থিতির অবনতি, উদ্বেগে রাখছে আগামী দু’তিন দিনের পূর্বাভাস

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন