সংরক্ষণের দাবিতে পথ অবরোধ। ছবি: পিটিআই

ওয়েবডেস্ক: মরাঠাদের জন্য সংরক্ষণের দাবিতে ক্রমশ অগ্নিগর্ভ হয়ে উঠছে মহারাষ্ট্র। মঙ্গলবার আরও এক ব্যক্তি আত্মহত্যা করেন। সব মিলিয়ে এই দাবিতে এখনও পর্যন্ত পাঁচজন আত্মহননের পথ বেছে নিয়েছেন।

এ দিন বাড়ির কাছেই একটি গাছে গলায় দড়ি নিয়ে আত্মহত্যা করেন অভিজিৎ দেশমুখ নামক এক ব্যক্তি। বিদের পুলিশ সুপার জি শ্রীধর বলেন, “মৃত ব্যক্তির দেহের কাছে একটা সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে যেখানে বলা হয়েছে সংরক্ষণের দাবিকে সমর্থন করেই আত্মহত্যা করছেন তিনি।” এ ছাড়াও বেকারত্ব এবং ব্যাঙ্কের লোন না মেটানোর কারণকেও তুলে ধরেছেন তিনি।

গত সপ্তাহ থেকে অগ্নিগর্ভ হয়ে রয়েছে মহারাষ্ট্র। তখন থেকে শুরু হয়েছে আত্মহত্যা। প্রথমে ঔরঙ্গাবাদের দুই ব্যক্তি আত্মহত্যা করেন। রবিবার আত্মহত্যা করেন আরও দু’জন। এঁদের মধ্যে নানদেদের একজন গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন এবং অন্যজন ঝাঁপ দেন চলন্ত ট্রেনের সামনে।

আরও পড়ুন শপথগ্রহণে মোদীকে আমন্ত্রণ জানাতে পারেন ইমরান

গত সপ্তাহ দুয়েকের এই অগ্নিগর্ভ পরিস্থিতির জেরে চাপ বেড়েছে মহারাষ্ট্র সরকারের ওপরে। মরাঠাদের দাবি খতিয়ে দেখার জন্য বিধাসভায় বিশেষ অধিবেশন ডেকেছেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীস। সংরক্ষণের দাবিকে সমর্থন করেছে কংগ্রেস এবং শিবসেনাও।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here