১৭ তোপধ্বনিতে শেষকৃত্য, বিপিন রাওয়তকে শেষ শ্রদ্ধা জানাতে ভাঙল রাজনীতির জাল

0

নয়াদিল্লি: ১৭ বার তোপধ্বনিতে শেষকৃত্য সম্পন্ন হল ভারতের প্রথম চিফ অব ডিফেন্স স্টাফ (CDS) জেনারেল বিপিন রাওয়তের। শুক্রবার দিল্লি ক্যান্টনমেন্টের ব্রার স্কোয়্যার ক্রেমাটোরিয়ামে এই শেষকৃত্য সম্পন্ন হয়। তবে তার আগে রাওয়তকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে ভেঙে যায় রাজনীতির বেড়াজাল।

বুধবার তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় সস্ত্রীক জেনারেল রাওয়ত-সহ ১৩ জনের। বৃহস্পতিবারই তামিলনাড়ু থেকে জেনারেল রাওয়ত ও তাঁর স্ত্রীর মৃতদেহ দিল্লিতে পৌঁছোয়। পালাম বিমানবন্দরে জেনারেলকে শেষ শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

দিল্লির কামরাজ মার্গের বাসভবনে এ দিন সকাল থেকেই রাজনীতিকরা ভিড় করতে থাকেন। সেখানে গিয়ে শেষ শ্রদ্ধা জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি, কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শেষ শ্রদ্ধা জানান তৃণমূল সাংসদরাও। শ্রদ্ধা জানান কৃষক আন্দোলনের নেতা রাকেশ তিকায়াতও।

তার পর জেনারেলের দেহ নিয়ে কামরাজ মার্গের বাসভবন থেকে ব্রার স্কোয়ারের উদ্দেশে রওনা দেয় শববাহী শকট। সেখানেও সঙ্গী হন বহু মানুষ।

আরও পড়তে পারেন:

‘আমরা কী খাব সেটাও পুরসভা ঠিক করে দেবে?’ আমিষ-নিরামিষ বিতর্কে অমদাবাদ পুরনিগমকে ভর্ৎসনা গুজরাত হাইকোর্টের

কেরলে বার্ড ফ্লু’র সংক্রমণ, আক্রান্ত ২৬

পঞ্জাব বিধানসভা ভোট: আপের প্রার্থীতালিকায় বড়ো চমক, ৩০ জনের মধ্যে রাজ্যের প্রাক্তন পুলিশকর্তা

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেপাল সফরেও অনুমতি দিল না বিদেশমন্ত্রক

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন