চূড়ান্ত বর্ষের পরীক্ষা হবেই, ইউজিসির নির্দেশিকাকে সিলমোহর সুপ্রিম কোর্টের

0
supreme court

খবরঅনলাইন ডেস্ক: কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বর্ষের পরীক্ষা হবেই। সেটা না হলে ছাত্রছাত্রীদের পাশ করানো যাবে না। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশিকাকেই সিলমোহর দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)।

গত ৬ জুলাই ইউজিসি (UGC) তাদের নির্দেশিকায় জানিয়েছিল ৩০ সেপ্টেম্বরের মধ্যে কলেজ আর বিশ্ববিদ্যালয়গুলিকে ছাত্রছাত্রীদের শেষ বর্ষের পরীক্ষা নিতে হবে। এ দিনের সুপ্রিম কোর্টের নির্দেশিকার পর আপাতত সেই সিদ্ধান্তই বহাল থাকছে।

তবে শেষ বর্ষের পরীক্ষা নেওয়ার সময়সীমা ৩০ সেপ্টেম্বরের পরেও বাড়ানোর সিদ্ধান্ত নিতে পারে ইউজিসি। এমনকি করোনা পরিস্থিতির কারণে যে যে রাজ্য এই পরীক্ষা আয়োজন করতে অপারগ তারাও ইউজিসির কাছে আবেদন করতে পারবে বলে এ দিন জানিয়েছে বিচারপতি অশোক ভূষণের নেতৃত্বাধীন তিন সদস্যের একটি ডিভিশন বেঞ্চ।

করোনাভাইরাসের (Coronavirus) বাড়বাড়ন্তের কারণে পরীক্ষা নেওয়া সম্ভব নয়, এই মর্মে সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন অসংখ্য ছাত্রছাত্রী। আবেদনকারীদের মধ্যে ছিলেন অধ্যাপক-অধ্যাপিকাও। এমনকি সংগঠন হিসেবে আদিত্য ঠাকরের যুব সেনাও সুপ্রিম কোর্টের কাছে আবেদন করেছিল। তবে কারও আবেদনই এ দিন শোনেনি শীর্ষ আদালত।

উল্লেখ্য, ইউজিসির নির্দেশিকাকে এড়িয়ে এ বছর কলেজ আর বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের পরীক্ষা বাতিল করার কথা ঘোষণা করে দিয়েছে দিল্লি, মহারাষ্ট্র, পঞ্জাব, হরিয়ানা, ওড়িশা এবং মধ্যপ্রদেশ।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন