আয়কর পোর্টালে ত্রুটি, ইনফোসিসকে তলব করল অর্থ মন্ত্রক

0

খবরঅনলাইন ডেস্ক: তৈরি হওয়ার আড়াই মাস পরেই আয়কর জমা দেওয়ার ই-পোর্টালে কেন ত্রুটি রয়েছে? এই বিষয়ে ইনফোসিস (Infosys)-এর জবাব তলব করল কেন্দ্রীয় অর্থমন্ত্রক।

কেন্দ্রের তরফে টুইটে বলা হয়েছে,”কেন্দ্রীয় অর্থমন্ত্রকের তরফ থেকে ডেকে পাঠানো হয়েছে ইনফোসিসের সিইও ও এমডি সলিল পারেখকে। চালু হওয়ার আড়াই মাস পরেও কেন পোর্টালে একাধিক ত্রুটি রয়ে গিয়েছে, এই বিষয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর কাছে জবাবদিহি করতে হবে তাঁকে। দেখা যাচ্ছে, অগস্টের ২১ তারিখ থেকে একেবারেই কাজ করছে না পোর্টাল।”

আর আগে রবিবারই ইনফোসিসের তরফ থেকে একটি টুইট করা হয়। সেখানে বলা হয়, “আয়কর দফতরের ই-পোর্টালে এখনও জরুরি রক্ষণাবেক্ষণের কাজ চলছে। কাজ শেষ করার পর আমরা এই বিষয়ে খবর দেব। সাধারণ করদাতাদের অসুবিধা হওয়ার জন্য দুঃখিত।”

আগেও সমস্যা নিয়ে সরব হয়েছেন অর্থমন্ত্রী

বিষয়টি অবশ্য নতুন নয়। এর আগেও আয়কর জমা দেওয়ার পোর্টালের সমস্যা নিয়ে সরব হয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তখন অর্থমন্ত্রকের তরফ থেকে পোর্টালটি আরও বেশি সহজ করার কথাও বলেছিলেন তিনি।

দীর্ঘদিন ধরেই করদাতারা নানা ধরনের অভিযোগ জানিয়ে আসছিলেন অর্থমন্ত্রকের কাছে। অনেকেই নেটমাধ্যমে লিখেছেন, পাসওয়ার্ড বদল করার মতো প্রাথমিক কাজ করতেও অনেক সমস্যার মুখে পড়তে হয়।

২০১৯ সাল থেকে ২০২১ সালের মধ্যে এই পোর্টাল বানানোর জন্য মোট ১৬৪ কোটি টাকা দিয়েছে কেন্দ্রীয় সরকার। তার পরেও সমস্যা থেকে গিয়েছে। কেন্দ্রের তরফ থেকে ইনফোসিসকে নির্দেশ দেওয়া হয়েছে, যাতে সময় নষ্ট না করেও সমস্যার সমাধান করা হয়।

আরও পড়তে পারেন

কম ব্যবহৃত সরকারি সম্পত্তির নগদীকরণের ঘোষণা, মালিকানা অবশ্য সরকারের হাতেই

৩১ আগস্টের চূড়ান্ত সময়সীমা বেঁধে দিয়ে আমেরিকাকে চরম হুঁশিয়ারি তালিবানের

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন