‘প্রধানমন্ত্রীর দত্তক নেওয়া গ্রামে মানুষ অভুক্ত’, এই খবরের জেরে সাংবাদিকের বিরুদ্ধে এফআইআর

0

খবরঅনলাইন ডেস্ক: লকডাউনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) কেন্দ্রের একটি গ্রামে মানুষ অভুক্ত। এই খবর করার জেরে এফআইআর দায়ের হল সাংবাদিকের বিরুদ্ধে।

নামী ইংরেজি ওয়েবসাইট স্ক্রল.ইনের ব্যবস্থাপক সম্পাদক সুপ্রিয়া শর্মা আর মুখ্য সম্পাদকের বিরুদ্ধে এই এফআইআর দায়ের করা হয়েছে। অদ্ভুত ব্যাপার হল, যিনি এই অভিযোগ করেছেন, সেই মালাদেবীর বক্তব্যই নিজেদের খবরে তুলে ধরেছিল স্ক্রল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীর (Varanasi) অন্তর্গত দোমারি গ্রাম। সংসদ আদর্শ গ্রাম যোজনার মধ্যে দিয়ে এই গ্রামটি দত্তক নিয়েছিলেন মোদী নিজেই। কিন্তু লকডাউনের (Lockdown) কারণে মানুষ কতটা অসহায় রয়েছেন সেটাই তুলে ধরা হয়েছিল ওই খবরে।

সাংবাদিক সুপ্রিয়া শর্মার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৬৯ (মারণ রোগ ছড়ানোর ব্যাপারে অবহেলাসূচক কাজ) এবং ৫০১ ধারায় (মানহানিকর বলে পরিচিত বিষয়ে খবর ছাপানো) অভিযোগ দায়ের করা হয়েছে। এ ছাড়াও তাঁর বিরুদ্ধে তফশিলি জাতি/উপজাতি আইনেও অভিযোগ দায়ের করা হয়েছে।

এই এফআইআরের বিরুদ্ধে একটি বিবৃতি দিয়েছে স্ক্রল। সেখানে তারা বলেছে, “গত ৫ জুন, দোমারি গ্রামের মালাদেবীর সাক্ষাৎকার নেওয়া হয়। তিনি যা বলেছেন সেটা আমাদের, In Varanasi village adopted by Prime Minister Modi, people went hungry during the lockdown শীর্ষক খবর হবহু প্রকাশ করা হয়।”

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন