জামশেদপুর: শনিবার ঝাড়খণ্ডের জামশেদপুরে টাটা স্টিল কোম্পানির কোক প্ল্যান্টে অগ্নিকাণ্ডের জেরে আহত অন্তত তিন জন শ্রমিক।

টাটা স্টিলের একটি বিবৃতিতে বলা হয়েছে, এ দিন আনুমানিক ১০টা বেজে ২০ মিনিট নাগাদ জামশেদপুর ওয়ার্কসে কোক প্ল্যান্টের ব্যাটারি ৬-এ একটি গ্যাস লাইনে বিস্ফোরণ ঘটে। বর্তমানে এই ইউনিটটি বন্ধ ছিল। সেটা ভেঙে ফেলার কাজ চলছিল।

আচমকা বিস্ফোরণ এবং অগ্নিকাণ্ডের ফলে অন্তত তিন জন শ্রমিক আহত হয়েছেন বলে সূত্রের খবর। তবে ঘটনাস্থলে দ্রুত পৌঁছোয় অ্যাম্বুল্যান্স এবং দমকল। পুরো এলাকাটি ঘিরে ফেলা হয়। দ্রুত তৎপরতায় নিয়ন্ত্রণে আনা হয় পরিস্থিতি।

কর্তৃপক্ষের বিবৃতিতে দাবি করা হয়েছে, দুই শ্রমিক সামান্য আহত হয়েছেন। তাঁদের চিকিৎসার জন্য টাটা মেইন হাসপাতালে (TMH) পাঠানো হয়েছে। অন্য একজন শ্রমিক বুকে ব্যথা অনুভব করেছিলেন, তাঁকেও পর্যবেক্ষণের জন্য টিএমএইচে পাঠানো হয়। সেখানে ১১ জন চিকিৎসকের একটি দল তাঁদের চিকিৎসা করছেন। প্রত্যেকেরই শারীরিক অবস্থা স্থিতিশীল।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওয়েল্ডিং করে লিকেজ আটকানোর কাজ চলছিল। সেই সময়ই বিস্ফোরণ ঘটে। এই মুহূর্তে ব্য়াটারি ৬ নিষ্ক্রিয় এবং সরঞ্জাম খোলার কাজ চলছে বলেও জানায় তারা। টাটা জানিয়েছে, দায়িত্বশীল সংস্থা হিসেবে কর্মীদের নিরাপত্তার বিষয়টিকে তারা সবসময়ই অগ্রাধিকার দিয়ে থাকে।

আরও পড়তে পারেন: 

সৌরভ রাজনীতিতে এলে মানুষের জন্য ভালো কাজই করবেন, জল্পনা উস্কে মন্তব্য ডোনা গঙ্গোপাধ্যায়ের

ময়নাতদন্ত শেষ, অর্জুনের দেহ বিজেপি অফিসে নিয়ে যাওয়ার তোড়জোড়

কয়লা পাচার মামলা: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা

বাচিকশিল্পী পার্থ ঘোষ প্রয়াত

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের সতর্কতা আবহাওয়া দফতরের, কবে প্রভাব ফেলবে পশ্চিমবঙ্গে?

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন