চার দিনের মধ্যে তৃতীয় বার, জামিয়ায় ফের চলল গুলি

0

নয়াদিল্লি: দিল্লির নির্বাচনকে কেন্দ্র করে বিজেপি নেতাদের উসকানিমূলক মন্তব্যের পর আচমকাই যেন গুলি চালানোর হিড়িক পড়েছে দিল্লিতে। সব জায়গায় টার্গেট হচ্ছেন সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদীরা।

রবিবার রাতে ফের গুলি চলল দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে। মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের ৫ নম্বর গেটের কাছে গুলি চালানোর ঘটনা ঘটেছে। রাতের অন্ধকারে দুই অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী গুলি চালিয়ে পালিয়ে যায় বলে জামিয়া কো-অর্ডিনেশন কমিটির তরফে দাবি করা হয়েছে।

আক্রমণকারীরা স্কুটারে চড়ে এসেছিল। এদের মধ্যে একজনের পরনে লাল জ্যাকেট ছিল বলে প্রত্যক্ষদর্শীদের একাংশের দাবি। এই দিনের হামলায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। খবর পেয়ে স্থানীয় জামিয়ানগর থানার ওসির নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে আসে। হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের বাইরে শুরু হয়েছে বিক্ষোভ।

এই নিয়ে চার দিনে তৃতীয় বার টার্গেট হল সিএএ বিরোধীরা। জামিয়া থেকে মাত্র দু’ কিলোমিটার দূরে শাহীনবাগে গত প্রায় দু’মাস থেকে বিক্ষোভ চলছে। এ ছাড়া রাতে কিছু সংখ্যক মানুষ বিশ্ববিদ্যালয়ের নানা গেটেও সিএএ বিরোধী বিক্ষোভ দেখাচ্ছেন। বিশ্ববিদ্যালয়ের ৫ নম্বর গেটে গুলি চলানোর খবর চাউর হতেই লোকজন রাস্তার বাতিস্তম্ভের নীচে জড়ো হতে থাকেন।

আরও পড়ুন পঙ্গপালের হানা! পাকিস্তানে জারি জাতীয় জরুরি অবস্থা

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় জামিয়ানগর থানার পুলিশ। বিশ্ববিদ্যালয়ের ৫ নম্বর গেট এবং তার পার্শবর্তী এলাকায় তন্নতন্ন করে তল্লাশি চালান তাঁরা। তবে পুলিশের দাবি, তল্লাশিতে কোনো ব্যবহৃত কার্তুজের খোল পাওয়া যায়নি।

এর আগে গত বৃহস্পতিবার পুলিশের উপস্থিতিতেই জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলনরত পড়ুয়াদের লক্ষ্য করে গুলি চালায় গোপাল নামে এক কিশোর। জখম হন জামিয়া বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। নিজেকে রামভক্ত হিসেবে উল্লেখ করে গোপাল। এ ছাড়া শনিবার শাহীনবাগে বিক্ষোভে হামলার ঘটনা ঘটেছিল। এর ২৪ ঘণ্টার মধ্যে ফের জামিয়ায় গুলি চলল।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন