নয়াদিল্লি: ইয়েস ব্যাঙ্ক সংকট নিয়ে গ্রাহকদের আশ্বস্ত করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। শুক্রবার অর্থমন্ত্রী বলেন, কার কোনো ক্ষতি হবে না। প্রত্যেকের টাকাই সুরক্ষিত রয়েছে।

রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া (আরবিআই) “ব্যাংকের আর্থিক অবস্থার মারাত্মক অবনতির কারণে” ইয়েস ব্যাঙ্কের বোর্ডকে ৩০ দিনের জন্য স্থগিত করেছে। একই সঙ্গে ব্যাঙ্কের অ্যাকাউন্টধারীদের উপর ৩ এপ্রিল পর্যন্ত সর্বাধিক ৫০ হাজার টাকা তোলার সীমা আরোপ করেছে।

Loading videos...

এর পর দিনই নির্মলা গ্রাহকদের আশ্বস্ত করে জানান, “গ্রাহকদের কোনো ক্ষতি হবে না। প্রত্যেকের টাকাই সুরক্ষিত রয়েছে। আরবিআইয়ের সঙ্গে যোগাযোগ রাখছি। কেন্দ্রীয় ব্যাঙ্কের গভর্নর আমাকে জানিয়েছেন, গ্রাহকদের কোনো ক্ষতি হবে না”।

তবে ঘটনা পরম্পরায় এ দিন শেয়ার বাজারে অর্ধমৃত অবস্থায় পৌঁছায় ইয়েস ব্যাঙ্কের স্টকের দাম। ৫০ শতাংশের উপর পড়ে যায় শেয়ার দর। এ প্রসঙ্গে এইচডিএফসি ব্যাঙ্কের চেয়ারম্যান দীপক পারেখ জানান, ইসেয় ব্যাঙ্কের টাকা তোলার উপর আগামী ৩ এপ্রিল পর্যন্ত সীমা আরোপ করা হলেও তা দীর্ঘস্থায়ী হবে না। বাজার প্রাথমিক ভাবে অতিমাত্রায় কঠোর প্রতিক্রিয়া দেখাচ্ছে। পুরো ঘটনা নিয়ে আরবিআই শীঘ্রই সদর্থক পদক্ষেপ নেবে।

আরও পড়ুন: বিপন্ন ইয়েস ব্যাঙ্ক, টাকা তোলার ক্ষেত্রে বিধিনিষেধ

প্রসঙ্গত, ইয়েস ব্যাঙ্কের এই বিপন্ন সময়ে হাল ধরার জন্য এগিয়ে এসেছে দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক। সেই ব্যাঙ্কের প্রাক্তন সিএফও প্রশান্ত কুমারকে দেশের বেসরকারি এই ব্যাঙ্কের প্রশাসক নিয়োগ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.