শিমলা: শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে আপত্তিকর দেওয়াল লিখনের অভিযোগে গ্রেফতার করা হল হিমাচলপ্রদেশ যুব কংগ্রেসের এক পদাধিকারীকে। শিমলা থেকে ৮৬ কিমি দূরে নেহানে ওই দেওয়াল লিখনটি দেখা গিয়েছিল।

যদিও পরে অবশ্য হিমাচলপ্রদেশের যুব কংগ্রেস সম্পাদক ও পি ঠাকুরকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু বিজেপির নির্দেশেই ঠাকুরকে গ্রেফতার করার অভিযোগে বিক্ষোভ দেখায় যুব কংগ্রেস।

জানা গিয়েছে, একটি লাইব্রেরির দেওয়ালে ওই আপত্তিকর স্লোগান লেখা হয়েছিল। পুলিশ সেখানকার সিসিটিভি ফুটেজ পরীক্ষার পর ঠাকুরকে গ্রেফতার করে। এর পরই পুলিশ তাঁর বিরুদ্ধে সরকারি সম্পত্তি রক্ষা আইন ১৯৮৪ এবং ভারতীয় দণ্ডবিধির ৪২৬ ধারায় তাঁর বিরুদ্ধে অভিযোগ রুজু করে।

গ্রেফতারির পরই উত্তপ্ত হয়ে ওঠে স্থানীয় রাজনৈতিক পরিস্থিতি। যুব কংগ্রেসের তরফে সংগ্রহতে একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। স্থানীয় সংগ্রহ মহকুমা শাসকের কাছে একটি প্রতিবাদপত্র জমা করা হয়। তার পরই ঠাকুরকে মুক্তি দেয় পুলিশ।

তবে স্থানীয় বিজেপি নেতা বিনয় গুপ্তা-সহ একাধিক বিজেপি নেতৃত্ব প্রধানমন্ত্রীকে নিয়ে এ ধরনের আপত্তিকর স্লোগান লেখার জন্য অভিযুক্তের কড়া শাস্তির আর্জি জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন