নিখুঁত লক্ষ্যে আঘাত করে জইশের সবচেয়ে বড়ো জঙ্গিঘাঁটি ধ্বংস, জানাল বিদেশমন্ত্রক

0
foreign secretary vijay gokhale
বিদেশ সচিব বিজয় গোখলে। ছবি সৌজন্যে এনডিটিভি.কম।

নয়াদিল্লি: নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাক অধিকৃত কাশ্মীর বিমানহানার মধ্যে দিয়ে জইশ-এ-মহম্মদের সব থেকে বড়ো জঙ্গিঘাঁটিটি ধ্বংস করেছে বায়ুসেনা। এমনই জানালেন বিদেশসচিব বিজয় গোখলে।

মঙ্গলবার ভোররাতে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে গিয়ে পাক অধিকৃত কাশ্মীরের বালাকোট, মজাফ্‌ফরাবাদে জঙ্গি শিবিরগুলোর ওপরে অবিরাম বোমাবর্ষণ করে সেগুলিকে ধ্বংস করে বায়ুসেনা। সেই নিয়েই এ দিন বেলা সাড়ে এগারোটা নাগাদ সাংবাদিকদের মুখোমুখি হন গোখলে।

গোখলে জানান, “বালাকোটে জইশের সব থেকে বড়ো শিবিরটি ধ্বংস করেছে বায়ুসেনা। এর ফলে অনেক জঙ্গি, জঙ্গিদের প্রশিক্ষক, সিনিয়র কমান্ডো নিহত হয়েছে।”

পুলওয়ামার মতো আরও কয়েকটি হামলা চালানোর পরিকল্পনা জঈশ করছিল বলে দাবি করে গোখলে। তিনি বলেন, “গোয়েন্দা সূত্রে জানতে পারি, যে পুলওয়ামার মতো আরও কয়েকটা হামলা দেশের বিভিন্ন প্রান্তে চালানোর পরিকল্পনা করছিল জইশ। এই জন্যই অনেক জঙ্গিকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল।”

আরও পড়ুন নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতীয় বায়ুসেনার প্রত্যাঘাত, জইশ ঘাঁটি ধ্বংস

পাকিস্তানকে বারবার তথ্যপ্রমাণ দেওয়া সত্ত্বেও এই জঙ্গি শিবির ধ্বংস করার ব্যাপারে কোনো পদক্ষেপ করেনি। ফলে এই হামলা চালানো ছাড়া ভারতীয় বায়ুসেনার কাছে আর কোনো উপায় ছিল না বলেই দাবি করেন গোখলে।

তবে সেই সঙ্গে তিনি এও জানান, বিমানহানার সাধারণ মানুষের মৃত্যু এড়াতে খুব পরিকল্পনা করেই জইশ শিবির লক্ষ করে বোমাবর্ষণ করা হয়েছে।

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে জইশ ছাড়াও হিজবুল এবং লস্করের কয়েকটি শিবিরও ধ্বংস করেছে বায়ুসেনা।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন