karunanidhi

ওয়েবডেস্ক: প্রয়াত হলেন তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এম করুণানিধি। চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে তিনি বেশ কয়েক দিন ভর্তি ছিলেন। মঙ্গলবার সকাল থেকেই তাঁর শারীরিক অবস্থার চরম অবনতি ঘটতে শুরু করে। সন্ধ্যা ৬.১০-এ তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৯৪ বছর।

প্রায় ছয় দশকের বেশি সময় কাল ধরে তামিলনাড়ুর রাজ্য রাজনীতির অবিসংবাদিত নাম করুণানিধি পাঁচ বার মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন। রাজ্যেই আরও দুই যুযুধান রাজনীতিক এম জি রামচন্দ্রণ এবং জয়ললিতা ছিলেন তাঁর চির-রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী।

ইউনারি ট্যাক্ট ইনফেকশনের কারণে গত ২৮ জুলাই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সঙ্গে ছিল প্রচণ্ড জ্বর।

আরও দেখুন: সংখ্যায় করুণানিধি: এক দীর্ঘ জীবনের সংক্ষিপ্ত সফর

করুণানিধির মরদেহ রাত ১টা পর্যন্ত তাঁর গোপালপুরমের বাসভবনে রাখা থাকবে। তার পর তাঁর কন্যা কানিমোঝির বাড়ি হয়ে রাজাজি হলে নিয়ে যাওয়া হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, পিনারাই বিজয়ন, কে চন্দ্রশেখর রাও প্রমুখ নেতৃবর্গ আগামী কাল করুণানিধিকে শেষ শ্রদ্ধা জানাতে আসবেন।

আরও দেখুন: প্রয়াত করুণানিধির জীবনের কিছু বিরল এবং অদেখা ছবি

তামিলনাড়ুতে সাত দিনের জন্য শোক পালন করা হবে। আগামী কাল রাজ্যে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি অফিসে ছুটি ঘোষণা করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষা করার জন্য চেন্নাই শহরে মোট পাঁচ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। আধা সামরিক বাহিনীর আরও হাজার খানেক জওয়ানকে কোভাই ও আরকোনাম থেকে নিয়ে আসা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন